শুক্রবার | ২০ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

ডিপ্লোমেটিক পাসপোর্টে কানাডা গেছেন মুরাদ হাসান

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক

কূটনৈতিক (ডিপ্লোমেটিক) পাসপোর্টে কানাডা গেছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর পদ হারানো ডা. মুরাদ হাসান। সম্প্রতি পদ হারানোর পর গতকাল বৃহস্পতিবার রাতে দেশ ছাড়েন তিনি।

সংসদ সদস্য হিসেবে ডিপ্লোমেটিক পাসপোর্ট পাওয়ার অধিকার রয়েছে মুরাদের। গত সেপ্টেম্বরে এই পাসপোর্ট ব্যবহার করে ভিসা আবেদন করেন এবং ব্যক্তিগত সফরে কানাডা যান তিনি। এ বিষয়ে একজন সরকারি কর্মকর্তা বলেন, সংসদ সদস্য হিসেবে মুরাদ হাসানের কূটনৈতিক পাসপোর্ট রয়েছে। তবে সব সংসদ সদস্য যে কূটনৈতিক পাসপোর্ট গ্রহণ করেন বিষয়টি এমন নয়।

বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) রাত ৯টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান ডা. মুরাদ হাসান। রাত ১১টা ২০ মিনিটের দিকে এমিরেটস এয়ালাইন্সের একটি ফ্লাইটে তার রওনা হওয়ার কথা ছিলো। কিন্তু ওই ফ্লাইটটি ছেড়ে যায় রাত ১টার দিকে। সর্বশেষ তথ্য অনুযায়ী, দুবাই হয়ে কানাডায় গেছেন মুরাদ।

প্রসঙ্গত, বিএনপির এক শীর্ষ নেতার মেয়েকে নিয়ে আপত্তিকর বক্তব্য দেয়ার মধ্যেই ডা. মুরাদ হাসানের একটি অডিও রেকর্ড সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়।

ঢাকাই সিনেমার নায়িকা মাহিয়া মাহির সঙ্গে ফোনালাপের ওই অডিওতে মুরাদ হাসানকে অশ্লীল কথাবার্তা ও নায়িকাকে ধর্ষণের হুমকি দিতে শোনা যায়। এ ঘটনায় দেশব্যাপী তোলপাড় সৃষ্টি হয়। এতে বিব্রতকর অবস্থায় পড়ে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও সরকার। এরপর সোমবারই (৬ ডিসেম্বর) মুরাদকে পদত্যাগের নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (৭ ডিসেম্বর) পদত্যাগপত্র জমা দেন মুরাদ। ওইদিন বিকালেই মন্ত্রীপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারির পর প্রকাশিত গেজেট বলা হয়েছে, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মুরাদ হাসানের পদত্যাগপত্র রাষ্ট্রপতি কর্তৃক গৃহীত হয়েছে।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ