বৃহস্পতিবার | ১৯ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

জীবন বাজি রেখে রেললাইনের আগুন নেভালো স্কুলছাত্র, রক্ষা পেলো ট্রেন

spot_img
spot_img
spot_img

আবু হেনা রাসেল
রেললাইন থেকে একটু দূরে খেলা করছিল ১৩ বছরের কিশোর ইফাদ। সাথে ছিল তার বন্ধুরা। হঠাৎ রেলসেতুর মাঝামাঝি রেললাইনের স্লিপারে আগুন আর ধোঁয়ার কুণ্ডলী চোখে পড়ে তার। বাড়ির পাশে রেললাইন হওয়ায় সে জানে, কখন কোন সময় আসবে ট্রেন। দৌড়ে বালতি ভর্তি পানি এনে আগুন নিভিয়ে দেয় ইফাদ।
আগুনে পানি ঢালার সাথে সাথেই আখাউড়া থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী মালবাহী একটি ট্রেন রেলসেতুতে প্রবেশ করে। ট্রেনটি আসার ঠিক আগের মুহুর্তে নিভে যায় আগুন। কিশোর ইফাদ ট্রেনের সামনে থেকে কোনরকমে লাফিয়ে সেতুর খুটির মাঝে বসে জীবনরক্ষা করে। আর এভাবেই দুর্ঘটনার ঝুঁকি থেকে বেঁচে ট্রেনটি চলে যায় গন্তব্যে। বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) দুপুরে আখাউড়া উপজেলার মোগড়া ইউনিয়নের গঙ্গাসাগর রেলওয়ে স্টেশনের উত্তর আউটার সিগন্যাল এলাকার পাশে ঘটে এমন ঘটনা। দূর থেকে স্থানীয় একজন কিশোর ইফাদের জীবন বাজি রেখে লাইনের আগুন নেভানোর ঘটনার ভিডিও ধারণ করেন। ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে সবাই এই ইফাদের এই সাহসী কাজের প্রশংসা করছেন।

গঙ্গানগর গ্রামের কিশোর ইফাদ জানায়, তার বাড়ির পাশে রেলসেতু। আগুনের কুণ্ডলীর ওপর দিয়ে ট্রেন গেলে বড় দুর্ঘটনা ঘটতে পারে, এমন আশঙ্কা থেকেই সে দৌড়ে বালতি ভর্তি পানি দিয়ে আগুন নেভায়।

আখাউড়া রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল করিম ক্র্যাবনিউজকে বলেন, বিষয়টি আমার জানা নেই। হয়তো রেলওয়ের কোন কর্মকর্তার নলেজে থাকতে পারে। এব্যাপারে আখাউড়া রেলওয়ে জংশন স্টেশনের সুপারিন্টেন্ডেন্টের সাথে তার মোবাইল ফোনে যোগাযোগ করে কোন সংযোগ পাওয়া যায়নি। তবে স্থানীয় সূত্র জানায়, স্কুলছাত্র ইফাদের বুদ্ধিমত্তায় বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে। তার এ ভূমিকা সত্যিই প্রশংসনীয়।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ