শুক্রবার | ২০ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

এবার জাহাঙ্গীরের বিরুদ্ধে পঞ্চগড় ও মাদারীপুরে মামলা

spot_img
spot_img
spot_img

ক্র্যাবনিউজ ডেস্ক
আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত গাজীপুর সিটি করপোরেশনের সাময়িক বরখাস্ত হওয়া মেয়র জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে পঞ্চগড় ও মাদারীপুরে পৃথক মামলা হয়েছে।

মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুকে নিয়ে বিতর্কিত মন্তব্যের অভিযোগে আজ বৃহস্পতিবার দুপুরে পঞ্চগড় চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করেন আশিকুজ্জামান (২৫) নামে এক যুবক।

আশিকুজ্জামান পঞ্চগড় পৌরসভার কায়েতপাড়া এলাকার বাসিন্দা। তিনি বীর মুক্তিযোদ্ধার সন্তান, পঞ্চগড় জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও ‘মানবিক বাংলাদেশ সোসাইটি’ নামে একটি সংগঠনের পঞ্চগড় জেলা শাখার সভাপতি।

আদালত সূত্রে জানা যায়, মামলাটি আমলে নিয়ে পঞ্চগড়ের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. হুমায়ূন কবির সরকার সিআইডিকে তদন্ত করে আগামী ৫ জানুয়ারির মধ্যে আদালতে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।

মামলা দায়েরকারী আশিকুজ্জামান বীর মুক্তিযোদ্ধার সন্তান, পঞ্চগড় জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও ‘মানবিক বাংলাদেশ সোসাইটি’ নামে একটি সংগঠনের পঞ্চগড় জেলা শাখার সভাপতি।

বাদীপক্ষের আইনজীবী আরাফাত হোসেন বলেন, বঙ্গবন্ধুকে নিয়ে তুচ্ছতাচ্ছিল্য করে বক্তব্য দিয়েছেন বিবাদী। তিনি বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ নিয়ে উসকানিমূলক বক্তব্য দিয়ে ইতিহাস বিকৃত করেছেন। বিবাদী মহান মুক্তিযুদ্ধের শহীদের সংখ্যা নিয়েও বিভ্রান্তি ছড়িয়েছেন। এতে সমাজে বিশৃঙ্খলার আশঙ্কা তৈরি হয়েছে। একজন বীর মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে বাদী নৈতিকতার স্থান থেকে এ মামলাটি করেছেন। বাদী দণ্ডবিধির ৫০৪, ৫০৫ ও ৫০৫ (এ) ধারায় গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে মামলা করেছেন। আদালতের বিচারক সন্তুষ্ট হয়ে মামলাটি আমলে নিয়েছেন। এ বিষয়ে আদালত সিআইডিকে তদন্ত করে আগামী ৫ জানুয়ারির মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

মাদারীপুরে আরেক মামলা

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে আপত্তিকর মন্তব্য করায় গাজীপুর সিটি করপোরেশনের বহিষ্কৃত মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে মাদারীপুরে মামলা হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুরে এ মামলাটি করা হয়।

মাদারীপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি করেন মাদারীপুর জেলা আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট বাবুল আখতার।

বিষয়টি নিশ্চিত করেছেন মাদারীপুর জজ কোর্টের সরকারি কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট সিদ্দিকুর রহমান।

বাবুল আখতার মামলায় অভিযোগ করেন, গত সেপ্টেম্বর মাসে সামাজিক যোগাযোগ মাধ্যমে মেয়র জাহাঙ্গীর আলমের একটি কথোপকথনের অডিও ভাইরাল হয়। সেখানে জাহাঙ্গীর আলমকে মুক্তিযুদ্ধ এবং বঙ্গবন্ধুকে নিয়ে আপত্তিকর মন্তব্য করতে শোনা যায়। এতে দেশে দাঙ্গা-হাঙ্গামাসহ বিশৃঙ্খলা সৃষ্টি হতে পারে। তাই বিবাদী জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের দাবি জানান বাদী বাবুল আখতার।

পিপি সিদ্দিকুর রহমান বলেন, ‘মামলাটি আদালত গ্রহণ করে আদেশের অপেক্ষায় রেখেছেন।

গত সেপ্টেম্বরে গোপনে ধারণ করা মেয়র জাহাঙ্গীর আলমের কথোপকথনের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। এতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জেলার কয়েকজন গুরুত্বপূর্ণ নেতা সম্পর্কে বিতর্কিত মন্তব্য করা হয়েছে বলে আওয়ামী লীগের নেতা-কর্মীরা অভিযোগ করেন। এর পরিপ্রেক্ষিতে গত শুক্রবার আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভায় জাহাঙ্গীর আলমকে গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পদ থেকে অব্যাহতি এবং দলের প্রাথমিক সদস্যপদ থেকে বহিষ্কার করা হয়। সর্বশেষ আজ স্থানীয় সরকার বিভাগ থেকে জাহাঙ্গীর আলমকে মেয়রের পদ থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ