শুক্রবার | ২০ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

জম্মু-কাশ্মিরে বন্দুকযুদ্ধ, ভারতীয় ৫ সেনা নিহত

spot_img
spot_img
spot_img

ক্র্যাবনিউজ ডেস্ক
ভারত অধিকৃত জম্মু-কাশ্মিরে সন্ত্রাসীদের সঙ্গে বন্দুকযুদ্ধে এক সেনা কর্মকর্তাসহ চার সেনা নিহত হয়েছেন। সোমবার কাশ্মিরের পুঞ্চ জেলায় এ সংঘর্ষ ঘটে বলে জানিয়েছেন স্থানীয় কর্মকর্তারা।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি সূত্রের বরাতে জানিয়েছে, কিছুদিন আগে ভারী অস্ত্রশস্ত্রসমেত দেশে অনুপ্রবেশকারী চার-পাঁচজন সন্ত্রাসীকে এনকাউন্টার করতে গেলে সুরানকোট এলাকায় ভয়াবহ সংঘর্ষ বাঁধে। নিহতদের মধ্যে চারজন সেনা জওয়ান ও একজন জুনিয়র কমিশনড অফিসার।

ভারতীয় সেনাবাহিনীর মুখপাত্র লেফটেন্যান্ট কর্নেল দেবেন্দ্র আনন্দ ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানান, পুঞ্চের দেহরা কি গলি অঞ্চলের সুরানকোট গ্রামে উগ্রবাদীদের অনুপ্রবেশের খবর পায় নিরাপত্তাবাহিনী। এরপরই সেখানে অভিযান চালায় সেনা ও পুলিশ।অভিযানে যৌথ বাহিনীর উপর উগ্রবাদীরা পাল্টা হামলা চালায়। এতেই গুরুতর আহত হন সেনাবাহিনীর পাঁচ সদস্য। আহতদের সবাইকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা তাদের মৃত বলে ঘোষণা করেন।

এরমধ্যেই পুঞ্চ জেলারই মুঘল রোডের কাছে চামরের অরণ্যেও সেনাবাহিনী ও বন্দুকধারীদের মধ্যে গুলির সংঘর্ষ হয়। মনে করা হচ্ছে, সেখানে তিন থেকে চারজন বন্দুকধারী আটকে রয়েছে। চিরুনি তল্লাশির জন্য চামরের অরণ্যে আরো পুলিশ ও সেনা মোতায়ের করা হয়েছে।

অমিত শাহের কাশ্মির সফরের আগে সেখানে সন্ত্রাস বেড়ে গেছে বলে জানিয়েছে গণমাধ্যম হিন্দুস্তান টাইমস। সোমবার সকালেও অনন্তনাগের খাগুন্দ ভেরিনাগ এলাকায় এক বন্দুকযুদ্ধে দুই সন্ত্রাসী নিহত হয়েছে। ওই বন্দুকযুদ্ধে একজন পুলিশ সদস্যও আহত হন বলে খবর দিয়েছে গণমাধ্যমটি।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ