মঙ্গলবার | ১৭ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

ছুটির দিনে অন্যরকম সাজ

spot_img
spot_img
spot_img

ক্র্যাবনিউজ ডেস্ক
সারা সপ্তাহ অফিসের ব্যস্ততা। অতপর শুক্রবারের ছুটি।উপভোগ না করে কী আর থাকা যায়। বন্ধু-বান্ধব, সহকর্মী, আত্মীয়-স্বজনদের সাথে হৈচৈ, ঘোরাঘুড়ি, ক্যাফেতে-ফাস্টফুড কিংবা নামিদামি রেস্তোরাঁয় খাওয়া-দাওয়া, এসব নিয়েতো কেটে থাকে শুক্রবারের ছুটির দিন। তবে কেমন হবে এই ছুটির দিনের সাজ? তা নসিয়েতো ভাবতেই হয়!

সাজ : যা করতে পারেন

১. মুখ পরিষ্কার করে ময়শ্চারাইজ করে নিন। প্রাইমার লাগাতে হবে এরপর। দীর্ঘক্ষণ তরতাজা স্বাভাবিক লুক ধরে রাখতে ময়শ্চারাইজ়ারের পরেই প্রাইমার লাগানোর কোনও বিকল্প হয় না! ফাউন্ডেশন না লাগালেও মসৃণ ফিনিশিং পাবেন।

২. ইচ্ছে করলে এর পর ফাউন্ডেশন লাগাতে পারেন। ত্বকের রঙের সঙ্গে মিলিয়ে ফাউন্ডেশন মেখে নিন। ভালো করে ব্লেন্ড করা জরুরি। ফাউন্ডেশন মাখতে ইচ্ছে না করলে বিবি বা সিসি ক্রিম দিয়েও কাজ চলে যাবে।

৩. ভুরু ভালো করে ব্রাশ করে নিন। ভুরু ঠিকমতো শেপে থাকাও জরুরি। কোথাও ফাঁক থাকলে আই ব্রো পেনসিল দিয়ে ভরাট করে নিন।

৪. ভুরুর নিচের হাড়ে, চোখের কোলের ঠিক নিচ বরাবর, নাকের উপরে আর চিবুকে সামান্য হাইলাইটার বুলিয়ে নিলে মুখ অসম্ভব উজ্জ্বল দেখাবে।

৫. চোখের উপরের পাতায় ধূসর রঙের আইশ্যাডো লাগান। চোখের ভিতর দিকের কোনায় একটুখানি সিলভার শ্যাডো লাগিয়ে ব্লেন্ড করে দিন।

৬. কালো আই পেনসিল দিয়ে ল্যাশলাইন বরাবর রেখা টানুন। চোখের নিচের পাতাতেও গাঢ় করে কাজল পরুন। হালকা করে দু’ কোট মাস্কারা লাগান।

৭. হালকা অলিভ রঙের কনট্যাক্ট লেন্স পরতে পারেন। রঙিন লেন্স পরতেও পারেন। হালকা ব্রাউন, অলিভ, হেজ়েলনাট, গাঢ় বাদামি, নানা রঙের লেন্স পাওয়া যায়। ব্যক্তিত্ব আর গায়ের রঙের সঙ্গে মিলিয়ে বেছে নিন।

৮. বড়ো গোল ব্রাশে হালকা প্যাস্টেল গোলাপি ব্লাশার নিয়ে গালের নরম অংশ থেকে শুরু করে লম্বা লম্বা স্ট্রোকে কানের পাশ পর্যন্ত লাগান। খুব ভালো করে ব্লেন্ড করে মিশিয়ে দিন যাতে হালকা গোলাপি আভা ছাড়া আর কিছু বোঝা না যায়।

৯. গোলাপি লিপ লাইনার দিয়ে নিখুঁত করে ঠোঁটের আউটলাইন এঁকে নিন। প্যাস্টেল শেডের ম্যাট গোলাপি লিপস্টিক দিয়ে ভরাট করুন। উপরের ঠোঁটের খাঁজে একছিটে হাইলাইটার লাগিয়ে নিলে মুখ ঝলমল করবে।

১০. এবার চুলের পালা। চুলটা সামনের দিকে চাইনিজ কাট করে ফেলতে পারেন। অথবা একটু ধার ঘেঁষে সিঁথি করলেও মুখ অন্যরকম দেখাবে।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ