মঙ্গলবার | ১৭ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

চাকরির টোপে ফ্ল্যাটে আটকে ধর্ষণ করলেন চেয়ারম্যান, ১৮ দিনেও গ্রেপ্তার হননি

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক
‘গরিবের মাইয়া, চেয়ারম্যান কলংক দিয়া দিলো, এই মাইয়া লইয়া এহন কী হরমু। বিয়া দিমু ক্যামনে। ইজ্জত গ্যাছেতো গ্যাছে, এহন বাড়িও থাকতে পারতাছি না, চেয়ারম্যানের গুন্ডা আইয়া কয়, মামলা তুইল্লা নে, নাইলে মাইররা ডুপের (কচুরিপানা) তলে (নিচে) ডুকাইয়া রাখমু, পোতায় (বসরঘরে) হউররা (সরিষা বিজ) বুনামু (বপন করা)।’

আঞ্চলিক ভাষায় উল্লেখিত এই কথাগুলো গ্রামাঞ্চলের এক নীরিহ অসহায় দরিদ্র মায়ের- যার সন্তানকে স্থানীয় চেয়ারম্যান চাকরির প্রলোভন দেখিয়ে ধর্ষণ করেছে রাজধানীর দক্ষিণ বনশ্রীর একটি ফ্ল্যাটে আটকে। ঝালকাঠী জেলার কুলকাঠী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও নলছিটি উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আক্তারুজ্জামান বাচ্চুর (৪৫) বিরুদ্ধে উঠেছে এই ধর্ষণের অভিযোগ। তিনি গতবছরের ১৩ ডিসেম্বর এবং চলতি বছরের গত ৬ জানুয়ারি দুই দফায় তরুণীকে ধর্ষণ করে বলে এ সংক্রান্তে দায়ের থাকা মামলায় উল্লেখ রয়েছে।

আজ সোমবার (২৮ ফেব্রুয়ারি) বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে কথাগুলো বলে কান্নায় ভেঙে পড়েন অসহায় ওই মা। এ সময় ধর্ষিতা তরুণীর নাম লামিয়া (১৭)। ধর্ষিতা তরুণী সুবিচার পাওয়ার স্বার্থে তার নাম প্রকাশে রাজী হওয়ায় সংবাদে তার নাম প্রকাশ করা হলো।

তরুণী জানান, এ বিষয়ে খিলগাঁও থানায় মামলা হয়েছে। পুলিশ বাচ্চুকে গ্রেপ্তার করেনি। বাদীকে ফোন করে তদন্তকারী কর্মকর্তা বলছেন, বাচ্চুর মোবাইল বন্ধ, তাই অবস্থান সনাক্ত করা যাচ্ছে না। বাদীর কাছে খোঁজ থাকলে জানাতেও বলেছেন তদন্তকারী কর্মকর্তা। তবে যে বাসায় আটকে ধর্ষণ করা হয়েছে, ওই ফ্ল্যাট যিনি ভাড়া নিয়েছেন- সেই নারীকে পুলিশ গ্রেপ্তার করেছে। তিনি প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধর্ষণের কথা স্বীকার করেছেন।

সংবাদ সম্মেলনে লামিয়া লিখিত বক্তব্যে উল্লেখ করেন, ‘আমি ঝালকাঠী জেলার নলছিটি উপজেলার সরই গ্রামের বাসিন্দা। আমার পিতা পেশায় একজন কৃষক। একই উপজেলার ৩ নং কুলকাঠী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, আওয়ামী লীগ নেতা আক্তারুজ্জামান বাচ্চু (৪৫) আমাদের পূর্ব পরিচিত। সেই সুবাধে চাকরী দেয়ার কথা বলে তিনি আমার পরিবারের সম্মতিতে আমাকে ঢাকায় দক্ষিণ বনশ্রীর ই ব্ল­কের ৯/২ নম্বর রোডের ১২৩ নম্বর বাড়ির একটি ফ্ল্যাটে উঠান। ওই বাড়িতে মোরশেদা নামের এক নারী ছিলেন। এই মোরশেদার সহায়তায় চেয়ারম্যান ওইদিনই আমাকে ধর্ষন করেন। এনিয়ে প্রতিবাদ করলে তারা ধর্ষণের দৃশ্য নেটে ছেড়ে দেয়ার হুমকি দেয়। এরপর কয়েকবার ধর্ষণ করলে আমি গর্ভবতী হয়ে পড়লে চেয়ারম্যান বিয়ের প্রলোভন দেখিয়ে আমার গর্ভপাত ঘটায়। এরপর দিনের পর দিন বিয়ে না করেই চেয়ারম্যানের অত্যাচার বেড়ে যায়। এক পর্যায়ে গত ১০ ফেব্রুয়ারী আমি বাদি হয়ে খিলগাঁও খিলগাও থানায় বাচ্চু চেয়ারম্যান ও তার সহযোগী মোরশেদাকে আসামী করে একটি মামলা দায়ের করি। এরপর থেকে বাচ্চু চেয়ারম্যান আরো বেপরোয়া হয়ে যায়। মামলার পরও গ্রেফতার না হওয়ায় এখন সে এবং তার সহযোগিরা আমি এবং আমার পরিবারের সদস্যদের মেরে ফেলার হুমকী দিচ্ছে। আসামীদেরর ভয়ে উল্টো আমার পরিবারের সদস্যরা সবাই পালিয়ে বেড়াচ্ছি।
তাকে গ্রেফতার করে বিচারের মুখোমুখি না করা হলে যে কোন সময় আমাকে ও আমার পরিবারের সদস্যদের তিনি মেরে ফেলতে পারেন বলে আশি আশঙ্কা করছি। এ ব্যপারে তদন্ত করে দ্রুত ব্যবস্থা গ্রহনের জন্য প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী ও আইজিপি মহোদয়ের সহায়তা কামনা করেন তিনি।’

ভুক্তভোগীরা জানান, তরুণীর চাচি ও ফুফুকেও হুমকি দেয়া হচ্ছে। ঢাকায়ও তরুণী ও তরুণীর পরিবারের লোকজনের পেছনে লোকজন লাঘিয়ে রেখেছেন সেই চেয়ারম্যঅন। যারা গ্রামের বাড়ি ও ঢাকায় তরুণী ও তার স্বজনদের নিয়মিত বিভিন্ন মাধ্যমে হুমকি দিয়ে আসছেন। তরুণী এবং তার পরিবার নিরাপত্তাহীনতায় ভুগছেন। ভুক্তভোগীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং স্থানীয় সংসদ সদস্য আমির হোসেন আমুর হস্তক্ষেপ কামনা করেছেন।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ