বৃহস্পতিবার | ১৯ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

চট্টগ্রামের তালিকাভুক্ত সন্ত্রাসী ম্যাক্সন কলকাতায় গ্রেপ্তার

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) তালিকাভুক্ত আসামি নুরুন নবী ম্যাক্সনকে ভারতের কলকাতা থেকে গ্রেপ্তার করেছে কলকাতা সিআইডি। ৬ মাস খোঁজাখুঁজির পর গত শুক্রবার (৪ ফেব্রুয়ারি) উত্তর কলকাতার একটি এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

কলকাতা সিআইডি সূত্র জানিয়েছে, ম্যাক্সনের বিরুদ্ধে ১৮টি ফৌজদারি মামলা আছে, যার মধ্যে ১১টিই হত্যা মামলা। ম্যাক্সন গত বছরের জুনে পশ্চিমবঙ্গে যান। বাংলাদেশের র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) কাছ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে সিআইডি তাকে খুঁজছিল।

তিনি ভারতীয় জাল পাসপোর্ট বানিয়ে রাজমিস্ত্রির কাজ করার জন্য একজন সহযোগীসহ অন্য আরেকটি দেশে চলে গিয়েছিলেন। তার সহযোগী ওই দেশে গ্রেপ্তার হন এবং পরে তাদের ২ জনকেই আবার কলকাতায় ফেরত পাঠানো হয়। তবে তারা ভারত থেকে কোন দেশে গিয়েছিলেন তা জানায়নি সিআইডি। কলকাতা সিআইডির সূত্রমতে, জাল নথির ভিত্তিতে পাসপোর্ট তৈরির অভিযোগে ম্যাক্সন ভারতে বিচারের মুখোমুখি হতে পারেন। আর না হয় তাকে শিগগির বাংলাদেশের কাছে হস্তান্তর করা হতে পারে। চট্টগ্রামের বায়েজিদ বোস্তামী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ কামরুজ্জামান গণমাধ্যমকে জানান, নুরন নবী ম্যাক্সন সিএমপির তালিকাভুক্ত সন্ত্রাসী। বায়েজীদ বোস্তামী এলাকাতেই বাড়ি। তার বিরুদ্ধে চট্টগ্রামের বিভিন্ন থানায় ১২টি মামলা আছে। এরমধ্যে বায়েজিদ বোস্তামী থানাতেই ৭ মামলায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা আছে।

চট্টগ্রাম পুলিশ সূত্র জানায়, ২০১১ সালে অস্ত্র মামলায় গ্রেপ্তার ম্যাক্সনকে ওই মামলায় ২১ বছরের কারাদণ্ড দেওয়া হয়। এরপর ২০১৬ সালে জামিনে কারাগার থেকে বের হয়ে দেশ ছেড়ে পালিয়ে যান তিনি।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ