শুক্রবার | ২০ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

গাজীপুর র‌্যাব পরিচয়ে প্রতারণা, আটক ৫

spot_img
spot_img
spot_img

নিজস্ব সংবাদদাতা
গাজীপুরে র‌্যাব পরিচয়ে প্রতারণা, চাঁদাবাজিসহ বিভিন্ন অপরাধে জড়িত ৫ জনকে আটক করেছে র‌্যাব-১। এ সময় তাদের কাছ থেকে কভারসহ খেলনা পিস্তল, র‌্যাবের জ্যাকেট, নৌবাহিনীর ইউনিফর্ম ফরমেশন সাইন, র‌্যাবের ভুয়া পরিচয়পত্র, চাকু, ল্যাপটপ, ব্যাংকের চেক, মোবাইল ফোন, নগদ টাকা এবং টেন্ডার তদারকির নথিসহ জমির দলিল ও কাগজপত্র জব্দ করা হয়েছে।

আজ মঙ্গলবার গাজীপুর মহানগরের গাছা থানার কুনিয়া বড়বাড়ি এলাকার একটি বাসা থেকে তাদের আটক করা হয়।

আটকরা হলেন- নাজমুল হোসেন (২৬), নাহিদ হাসান (২৪), তাজুল ইসলাম (৫০), সুমন মিয়া (২৮) ও সুচিত্র রবি দাস (২৬)।

র‌্যাব-১-এর সহকারী পরিচালক নোমান আহমদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে ভোর সাড়ে ৬টার দিকে গাছা থানার একটি ভবনের তৃতীয় তলায় অভিযান চালানো হয়। এসময় ওই ৫ জনকে আটক করা হয়। তারা নিজেদের র‌্যাব পরিচয় দিয়ে ভয়-ভীতি প্রদর্শন করে এলাকায় আধিপত্য বিস্তার এবং চাঁদাবাজি করে আসছিল।

তিনি আরও জানান, এ চক্রের সদস্যরা অর্থের বিনিময়ে সাধারণ মানুষকে অস্ত্রের ভয় দেখিয়ে বিভিন্ন বিচার-সালিশের রায় নিজেদের পক্ষে নিয়ে আসতো। এই চক্রটি জমি ও টাকা উদ্ধার, বিভিন্ন সরকারি/বেসরকারি খাতের টেন্ডার পাইয়ে দেওয়ার কথা বলে সাধারণ মানুষের কাছ থেকে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ করে আসছিল। এ ছাড়াও, চক্রটি সাধারণ মানুষের জায়গা জমি ও আর্থিক লেনদেন সংক্রান্ত অভিযোগের সমাধানের নাম করে তাদের কাছ থেকে ভুয়া স্ট্যাম্পে স্বাক্ষর নিত বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছে।

তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানিয়েছেন র‌্যাবের এই কর্মকর্তা।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ