শুক্রবার | ২০ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

খালেদা জিয়াকে ‘মুক্ত’ ও তারেক রহমানকে দেশে ফেরানোর ‘শপথ’ ফখরুলের

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক

জিয়াউর রহমান-এর সমাধিতে শ্রদ্ধা জানিয়ে দেশের মানুষকে একত্র করে ‘খালেদা জিয়াকে মুক্ত এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফেরানোর’ শপথ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর । রোববার (৭ নভেম্বর) সকালে ঐতিহাসিক জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে জিয়াউর রহমান-এর সমাধিতে শ্রদ্ধা জানিয়ে তিনি এই শপথ করেন ।

বিএনপি মহাসচিব বলেন, বাংলাদেশকে আবার আধিপত্য ও সাম্রাজ্যবাদের বিরুদ্ধে স্বাতন্ত্র্য শক্তি নিয়ে নিজের পায়ে দাঁড়াবার ও গণতান্ত্রিক রাষ্ট্র নির্মাণের আন্দোলন করবো আমরা । তিনি বলেন, আমাদের দেশনেত্রী বেগম খালেদা জিয়া যিনি সারাজীবন গণতন্ত্রের জন্য দেশের মানুষের মুখে হাসি ফোটানোর জন্য লড়াই-সংগ্রাম করেছেন আজকে তাকে মিথ্যা মামলায় সাজা দিয়ে কারাবন্দি করেছে । আমাদের দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়েছে । এভাবে দলের সাধারণ নেতাকর্মীদের বিরুদ্ধেও মিথ্যা মামলা দিয়েছে ।

বিএনপির মহাসচিব বলেন, জাতীয় বিপ্লব ও সংহতি দিবস আমাদের জাতীয় জীবনে খুবই গুরুত্বপূর্ণ। যা দেশের ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে। এদিন আমরা দ্বিতীয়বারের মতো স্বাধীনতা পেয়েছিলাম। সাংবাদিকদেরকে তিনি বলেন, যেভাবে আমরা একাত্তরের একটি চেতনা ও আকাঙক্ষাকে নিয়ে মুক্তিযুদ্ধ করেছিলাম। সেভাবেই ৭ নভেম্বর আমাদের সিপাহী জনতা সংহতি প্রকাশ করেছিল। এরপরই দেশে গণতন্ত্র, সংবাদপত্রের স্বাধীনতা, মুক্তবাজার অর্থনীতি প্রতিষ্ঠিত হয়েছিল। দেশ মাথা উঁচু করে দাঁড়িয়েছিল।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ