মঙ্গলবার | ১৭ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

ক্র্যাব নির্বাচন ২০২২ সভাপতি মির্জা মেহেদী তমাল, সাধারন সম্পাদক আসাদুজ্জামান বিকু

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন (ক্র্যাব) কার্যনির্বাহী কমিটি-২০২২-এর নির্বাচনে সভাপতি মির্জা মেহেদী তমাল ও সাধারণ সম্পাদক পদে আসাদুজ্জামান বিকু নির্বাচিত হয়েছেন। সভাপতি পদে মির্জা মেহেদী তমাল ১৪২ ভোট পেয়ে জয়লাভ করেছেন। একই পদে অপর দুই প্রার্থী আবু সালেহ আকন ৭৭ ও মিজান মালিক ৫২ ভোট পেয়েছেন। সাধারণ সম্পাদক পদে আসাদুজ্জামান বিকু ১২৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটমত প্রতিদ্বন্দি মামুনুর রশীদ ১১৬ ও উমর ফারুক আলহাদী পেয়েছেন ২৩ ভোট। সহ-সভাপতি পদে মুহ: জাহাঙ্গীর আলম ১০৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধী শাহীন অব্দুল বারী ১০৩ ও নিত্য গোপাল তুতু ৫২ ভোট পেয়েছেন। যুগ্ম সম্পাদক পদে ১৪৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন ইমরান হোসেন সুমন। অপর দুই প্রার্থী হাসান উজ জামান ৭০ ও আব্দুল লতিফ রানা ৫৯ ভোট পেয়েছেন। অর্থ সম্পাদক পদেcrab logoক্র্যাব নির্ব াচন১৩৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন সাইফুল ইসলাম মন্টু। অপর প্রার্থী মো. এমদাদুল হক খান পেয়েছেন ১১৯ ভোট।
প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে ১৬২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন রুদ্র রাসেল। অপর প্রার্থী এস এম ফয়েজ পেয়েছেন ১০৩ ভোট। কার্যনির্বাহী তিনটি সদস্য পদের প্রার্থী ছিল তিন জন। ১৬২ ভোট পেয়ে প্রথম সদস্য হয়েছেন মো. আমানুর রহমান রনি, ১৬১ ভোট পেয়ে দ্বিতীয় সদস্য হয়েছেন সিরাজুল ইসলাম এবং ৭৮ ভোট পেয়ে তৃতীয় সদস্য হয়েছেন মোহাম্মদ জাকারিয়া।
সাংগঠনিক সম্পাদক পদে আতাউর রহমান, দফতর সম্পাদক পদে এস এম ইসমাইল হুসাইন ইমু, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে এস এম মিন্টু হোসেন, প্রশিক্ষণ ও তথ্য প্রযুক্তি সম্পাদক পদে সাজ্জাদ মাহমুদ খান, কল্যাণ সম্পাদক পদে নাহিদ তন্ময় এবং আন্তর্জাতিক সম্পাদক পদে শাহীন আলম বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছেন।
ক্র্যাব কার্যালয়ে আজ ৩০ ডিসেম্বর (বৃহস্পতিবার), ২০২১ সকাল ১০টা থেকে বিকেল ৪.৩০ টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। মোট ১৫ টি পদের মধ্যে ০৯টি পদে ১৯জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করেন। ছয়টি সম্পাদকীয় পদে একক প্রার্থী থাকায় তারা বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছেন। মোট ২৮৯ জন ভোটারের মধ্যে ২৭১ টি ভোট পড়েছে।
তিন সদস্যের নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান ছিলেন ইন্ডিপেন্ডেন্ট টিভির স্পেশাল করেসপন্ডেন্ট পারভেজ খান। অপর সদস্যরা হলেন, দৈনিক জবাবদিহির নির্বাহী সম্পাদক তৌহিদুর রহমান ও সিনিয়র সাংবাদিক এস এম আবুল হোসেন। নির্বাচন পরিচালনা কমিটির সচিব হিসেবে দায়িত্ব পালন করেন ডিকাব এর ট্রেজারার আহমদ আতিক।

 

 

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ