শুক্রবার | ২০ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

ক্যাসিনোকান্ড : সেলিমের বিচার শুরু

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক
অনলাইন ক্যাসিনো ব্যবসায়ী সেলিম প্রধানের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত।
অবৈধ সম্পদ অর্জন ও মানিলন্ডারিং আইনের মামলায় আজ রোববার ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামান এই আদেশ দেন।

আদালতে আসামি অব্যাহতির আবেদন করলে বিচারক শুনানি শেষে নাকচ করে অভিযোগ গঠনের নির্দেশ দেন এবং আগামী ২৫ নভেম্বর সাক্ষ্য গ্রহণের দিন ধার্য করেন।

সেলিম প্রধানের আইনজীবী মো. শাহীনুর ইসলাম বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

নথি থেকে জানা গেছে, ২০১৯ সালের ২৭ অক্টোবর সেলিম প্রধানের বিরুদ্ধে মামলা করেন দুদকের উপ-পরিচালক গুলশান আনোয়ার প্রধান। মামলায় তার বিরুদ্ধে ১২ কোটি ২৭ লাখ ৯৫ হাজার ৭৫৪ টাকা অবৈধভাবে অর্জনের অভিযোগ আনা হয়। এরপর চলতি বছরের ১৭ জানুয়ারি মামলাটি তদন্ত শেষে ঢাকার মহানগর দায়রা জজ আদালতে অভিযোগপত্র দাখিল করেন দুদকের উপ-পরিচালক গুলশান আনোয়ার প্রধান।

অভিযোগপত্রে ৫৭ কোটি ৭৯ লাখ ২৮৮ টাকার জ্ঞাতআয় বহির্ভূত সম্পদ অর্জন এবং ২১ কোটি ৯৯ লাখ ৫১ হাজার ১৪৫ হাজার টাকা থাইল্যান্ড ও ইউএসএতে পাচারের অভিযোগ আনা হয়।

সেলিম প্রধানকে ২০১৯ সালের ৩০ সেপ্টেম্বর দুপুরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে থাই এয়ারওয়েজের একটি ফ্লাইট থেকে আটক করে র‍্যাব-১। এরপর সেলিমের গুলশান, বনানীর বাসা ও অফিসে অভিযান চালানো হয়। অভিযানে ২৯ লাখ টাকা, বিপুল বিদেশি মদ ও বিভিন্ন দেশের মুদ্রা জব্দ করা হয়। এর পরে সেলিম প্রধানের নিজের বাসায় হরিণের চামড়া রাখার অপরাধে ছয় মাসের কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত।

এ ছাড়া, গত ২ অক্টোবর বুধবার গুলশান থানায় সেলিম প্রধানসহ তিনজনের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ও মানি লন্ডারিং আইনে দুটি মামলা করে র‍্যাব

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ