রবিবার | ৮ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

কোস্টগার্ডের মহাপরিচালক হিসেবে দায়িত্বভার গ্রহণ করেছেন আশরাফুল হক

spot_img
spot_img
spot_img

ক্র্যাবনিউজ ডেস্ক
বাংলাদেশ কোস্টগার্ডের মহাপরিচালক হিসেবে দায়িত্বভার গ্রহণ করেছেন রিয়ার অ্যাডমিরাল আশরাফুল হক চৌধুরী। তিনি কোস্টগার্ডের ১৩ তম মহাপরিচালক হিসেবে দায়িত্বভার গ্রহণ করলেন। ১৭ আগস্ট   জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রেষণ-১ অধিশাখার প্রজ্ঞাপনে উক্ত কর্মকর্তাকে কোস্ট গার্ডের মহাপরিচালক হিসেবে দায়িত্ব প্রদান করা হয়। আজ মঙ্গলবার বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেঃ কমান্ডার আমিরুল হক বিষয়টি নিশ্চিত করেন

বর্নাঢ্য ক্যারিয়ার

রিয়ার এডমিরাল আশরাফুল হক চৌধুরী ১ জানুয়ারি ১৯৮৮ সালে বাংলাদেশ নৌবাহিনীতে এক্সিকিউটিভ শাখায় কমিশন প্রাপ্ত হন। পরবর্তী সময়ে তার চাকুরী জীবন সমুদ্রের বিশাল অভিজ্ঞতা এবং দেশ বিদেশে অনুষ্ঠিত বিভিন্ন প্রশিক্ষণের মাধ্যমে সমৃদ্ধ হয়েছে। তিনি গনচীন হতে ‘মিসাইল কমান্ড অ্যান্ড ট্যাকটিক্স কোর্স’, পাকিস্তানে ‘গানারি স্পেশালাইজেশন কোর্স’, ডিফেন্স সার্ভিসেস কমান্ড অ্যান্ড স্টাফ কলেজ মিরপুরে ‘স্টাফ কোর্স’, ইউএস নেভাল ওয়ার কলেজ হতে ‘নেভাল স্টাফ কোর্স’, এনডিসি বাংলাদেশ হতে ‘আর্মড ফোর্সেস ওয়ার কোর্স’, এনডিইউ চীনে ‘স্ট্র্যাটেজিক স্টাডিজ কোর্স’, মার্কিন যুক্তরাষ্ট্রে প্যাসিফিক ফ্লিট এইচকিউতে ‘কম্বাইন্ড ফোর্সেস মেরিটাইম কম্পোনেন্ট কমান্ডার ফ্ল্যাগ অফিসার্স কোর্স’ সম্পন্ন করেন।

এছাড়া, রিয়ার এডমিরাল আশরাফুল হক চৌধুরী আন্তঃবাহিনীর বিভিন্ন গুরুত্বপূর্ন সংস্থায় সাফল্যের সাথে দায়িত্ব পালন করেছেন। তিনি বিভিন্ন সেমিনার এবং উচ্চ পর্যায়ের প্রতিনিধি দলের বিদেশ সফরে বাংলাদেশ নৌবাহিনীর প্রতিনিধিত্ব করেন। রিয়ার এডমিরাল আশরাফুল হক চৌধুরী জাতিসংঘ শান্তিরক্ষা মিশনের পর্যবেক্ষক হিসেবে সুদানে দায়িত্ব পালন করেছেন।

তিনি গত ৭ ফেব্রুয়ারি ২০২১ তারিখে রিয়ার এডমিরাল পদে উন্নীত হন এবং বর্তমান নিযুক্তি প্রাপ্তির পূর্বে তিনি কমান্ডার খুলনা নৌ অঞ্চল হিসেবে দায়িত্বরত ছিলেন।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ