শুক্রবার | ২০ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

কোর অব মিলিটারী পুলিশের বার্ষিক অধিনায়ক সম্মেলন অনুষ্ঠিত

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ সেনাবাহিনীর কোর অব মিলিটারী পুলিশ (সিএমপি) এর বাৎসরিক অধিনায়ক সম্মেলন-২০২১ আজ মঙ্গলবার (২৮-৯-২০২১) সাভার সেনানিবাসস্থ কোর অব মিলিটারী পুলিশ সেন্টার এ্যান্ড স্কুল (সিএমপিসিএ্যান্ডএস)-এ অনুষ্ঠিত হয়। সম্মেলনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সেনাবাহিনী প্রধান ও সিএমপি এর ৬ষ্ঠ কর্নেল কমান্ড্যান্ট জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ ।

আজ মঙ্গলবার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সহকারী পরিচালক রাশেদুল আলম খান স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়,  সেনাবাহিনী প্রধান বার্ষিক অধিনায়ক সম্মেলনে উপস্থিত সামরিক কর্মকর্তা এবং সিএমপি এর অধিনায়কগণের উদ্দেশ্যে তাঁর দিক নির্দেশনা এবং উপদেশমূলক বক্তব্য প্রদান করেন। বক্তব্যে তিনি আধুনিক যুদ্ধক্ষেত্রে প্রযুক্তিগত অগ্রগতির সাথে সামঞ্জস্যপূর্ণ অত্যাধুনিক, বাস্তবমূখী এবং উদ্ভাবনী চিন্তা-চেতনা সম্পন্ন প্রশিক্ষণের উপর গুরুত্ব আরোপ করেন। তিনি দেশে এবং আন্তর্জাতিক পরিমন্ডলে মিলিটারি পুলিশের ভূমিকার প্রশংসা করেন এবং কোরের প্রতিটি সদস্যকে অভিনন্দন জানান। সম্মেলনে সেনাসদর, আর্মি ট্রেনিং এ্যান্ড ডকট্রিন কমান্ড ও সাভার এরিয়ার ঊর্ধ্বতন সামরিক অফিসারবৃন্দ উপস্থিত ছিলেন।

সম্মেলন শেষে সেনাবাহিনী প্রধান মহান মুক্তিযুদ্ধে সিএমপি এর ১৭ জন বীর শহীদ মুক্তিযোদ্ধাদের স্মৃতির স্মরণে সিএমপিসিএ্যান্ডএস এ নবনির্মিত স্মৃতিস্তম্ভ ‘বিজয় চেতন’ এর শুভ উদ্বোধন করেন এবং সেখানে তিনি একটি ছাতিম গাছের চারা রোপণ করেন। এছাড়া, সিএমপিসিএন্ডএস সেন্টারে তিনি ‘মেজর জেনারেল জয়নুল আবেদীন অডিটোরিয়াম’ এর নামফলক উন্মোচন করেন।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ