শনিবার | ২১ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

কুমিল্লাকান্ড : গ্রেপ্তার বাবু কারাগারে

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক

কুমিল্লা ঘটনায় রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলায় গ্রেপ্তার মঈনুদ্দিন আহমেদ বাবুকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। আজ রোববার বিকেলে কুমিল্লার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ইরফানুল হক এ আদেশ দেন।

কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ারুল হক গণমাধ্যমকে জানান, গতকাল (৬ নভেম্বর ) তাকে সাজেক থেকে গ্রেপ্তার করা হয় । গত ১৩ অক্টোবর থেকে বাবু পালিয়ে ছিলেন ।

পুলিশ পরিদর্শক (আদালত) সালাহ উদ্দিন আল মাহমুদ জানান, বাবুর বিরুদ্ধে দুটি মামলা দায়ের হয়েছে । নানুয়া দীঘিরপাড়ে অস্থায়ী পূজা মণ্ডপে হামলার অভিযোগ এনে মণ্ডপের ব্যবস্থাপক তরুণ কান্তি মোদক এবং ঠাকুরপাড়ার শ্রী শ্রী কালী গাছতলা মন্দিরে হামলার ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করেছে । ২ মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে ।

পূজা মণ্ডপে পবিত্র কুরআন শরিফ রাখার ঘটনায় ইকবাল হোসেন নামে একজনকে গ্রেপ্তার করে পুলিশ । সূত্র জানায়, মঈনুদ্দিন আহমেদ বাবু নানুয়া দিঘীরপাড়ে উপস্থিত জনতাকে উসকানি দেওয়া ব্যক্তিদের একজন হিসেবে চিহ্নিত করেন ইকবাল । বাবু স্থানীয় বাসিন্দাদের কাছে কুমিল্লা সিটি মেয়র মনিরুল হক সাক্কুর ব্যক্তিগত সচিব হিসেবে পরিচিত । বিক্ষুব্ধ জনতা মণ্ডপে জড়ো হলে মঈনুদ্দিন এলাকা ছেড়ে পালিয়ে যান । এব্যাপারে মেয়র সাক্কুর সঙ্গে গণমাধ্যম কর্মীরা যোগযোগ করলে তিনি বলেছিলেন, ‘আমার কোনো ব্যক্তিগত সচিব নেই । তবে বাবু প্রায়ই আমার সঙ্গে থাকে । আমি পুলিশকে ভিডিও ফুটেজ বিশ্লেষণ করে এই ঘটনায় তার কী ভূমিকা তা খুঁজে বের করতে বলেছি । যদি সে দোষী হয়, তাহলে অবশ্যই তার শাস্তি হওয়া উচিত ।

কুমিল্লার ঘটনায় বাবু ছাড়া আরও ২ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তারা হলেন— কুমিল্লা মহানগর যুবদল নেতা রোমান হাসান ও রবিউল ইসলাম । কুমিল্লার নানুয়ার দীঘিপাড়ের পূজামণ্ডপে হামলা-ভাঙচুর শুরুর জন্য মঈনুদ্দীন আহমেদ বাবু নামের এক ব্যক্তিকে দায়ী করছেন এলাকাবাসী ও মণ্ডপসংশ্লিষ্টরা। এ নিয়ে ফেসবুকেও তাঁর বিরুদ্ধে নানা পোস্ট দেওয়া হয় । ঘটনার সময় তাঁকে উত্তর পাড়ে সক্রিয় থাকতে দেখা গেছে । সেখানে কখনো স্লোগান আবার কখনো বিক্ষোভকারীদের থামাতে দেখা যায় তাঁকে । অভিযোগ ওঠার পর কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র মনিরুল হক সাক্কুও সাংবাদিকদের বলেন, বাবু তাঁর ব্যক্তিগত পিএস নন । তবে তিনি প্রায়ই সঙ্গে থাকতেন ।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ