মঙ্গলবার | ১৭ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

কিশোর হাফিজ হত্যা : যা জানালো ‘খুনিরা’

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক
রাজধানীর লালবাগে বাকপ্রতিবন্ধী কিশোর ভাসমান হকার হাফিজ (১৩) হত্যাকান্ডে গ্রেপ্তার চার কিশোর জিজ্ঞাসাবাদে পুলিশকে চাঞ্চল্যকর তথ্য দিয়েছে। তারা ইতিমধ্যেই এই হত্যাকান্ডে জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে জবানবন্দী দিয়েছে। তারা পুলিশের জিজ্ঞাসাবাদে এবং আদালতে নৃশংস এই হত্যার বর্ণনা এবং কারণ প্রকাশ করেছে। পুলিশ ও আদালত সূত্রে এসব তথ্য জানা গেছে।

গ্রেফতার চার কিশোর অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় নাম-ছবি প্রকাশ করেনি পুলিশ।

ঢাকা মহানগর পুলিশের লালবাগ থানা জানায়, গত ৩ সেপ্টেম্বর রাত ৯ টায় লালবাগ থানার ৪৬ নং ডুরি আঙ্গুল লেইনের চারতলা বিশিষ্ট একটি বাড়ির ছাদে ভিকটিম মোঃ হাফিজ ওরফে প্যাপাকে দুই হাত বেঁধে ধারালো চাকু দিয়ে গলা কেটে হত্যা করা হয়। এ ঘটনায় লালবাগ থানায় হত্যা মামলা হয়। এ মামলা তদন্ত শুরু করে লালবাগ থানা পুলিশ।

লালবাগ থানার অফিসার ইনচার্জ কে এম আশরাফ উদ্দিন বলেন, তথ্য প্রযুক্তির সহায়তায় ও গোয়েন্দা সূত্রে প্রাপ্ত তথ্য উপাত্ত বিশ্লেষণ করে এ হত্যা মামলার ঘটনায় জড়িতদের শনাক্ত করা হয়। গত ০৪ সেপ্টেম্বর, ২০২১ (শনিবার) রাজধানীর লালবাগ থানার ডুরি আঙ্গুল লেইন, নবাবগঞ্জ ও শেখ সাহেব বাজার এলাকায় ধারাবাহিক অভিযান পরিচালনা করে অভিযুক্ত অপ্রাপ্ত বয়স্ক ০৪ কিশোরকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের হেফাজত হতে হত্যার ঘটনায় ব্যবহৃত ২টি চাকু উদ্ধার করা হয়।

লালবাগ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) খন্দকার মোহাম্মদ হেলাল উদ্দিন বলেন, ভিকটিম ও গ্রেফতাররা সমবয়সী হওয়ায় একসাথে চলাফেরা করতো। ঘটনার আগের দিন খেলাধুলার এক পর্যায়ে গ্রেফতারকৃতদেরকে ভিকটিম গালমন্দ করে। এ কারণে ক্ষিপ্ত হয়ে ৩ সেপ্টেম্বর রাতে গ্রেফতারকৃতরা সুকৌশলে ভিকটিমকে ডুরি আঙ্গুল লেইনের চারতলা বাড়ির ছাদে নিয়ে যায়।

পরবর্তীতে ভিকটিম হাফিজের দুই হাত বেঁধে ধারালো চাকু দিয়ে গলা কাটে ও পেটের নাড়িভুঁড়ি বের করে হত্যা করে। গ্রেফতাররা ভিকটিমের লাশ গুম করার উদ্দেশ্যে পার্শ্ববর্তী পাঁচতলা বিশিষ্ট বাড়ির ছাদের বাথরুমে উলঙ্গ অবস্থায় ফেলে রেখে চলে যায়।

পুলিশ সংবাদ পেয়ে ভিকটিমের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করে এবং ঘটনাস্থল হতে ভিকটিমের পরনের একটি হলুদ রংয়ের ছেড়া রক্তমাখা টি-শার্ট, রক্তমাখা জিন্সের প্যান্ট ও একজোড়া প্লাস্টিকের স্যান্ডেল, আংশিক রক্তমাখা একটি পাটের রশি, একটি সাদা রংয়ের রক্তমাখা প্লাস্টিকের বস্তা, রক্তমাখা বালুযুক্ত প্লাস্টিকের ছাই রংয়ের রেক্সিন ১টি, নারিকেল গাছের পাতার সলা দিয়ে তৈরি ঝাড়ুসহ একটি সিমেন্টের খালি বস্তা উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতদের গত ৪ সেপ্টেম্বর আদালতে হত্যার ঘটনায় দায় স্বীকার করে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছে বলে জানান এই পুলিশ কর্মকর্তা।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ