শুক্রবার | ২০ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

কিয়েভের সড়কে সড়কে লড়াই, মেশিনগান হাতে যোগ দিয়েছে সাধারন মানুষও

spot_img
spot_img
spot_img

ক্র্যাবনিউজ ডেস্ক

ইউক্রেনের রাজধানী কিয়েভের রাস্তায় রাস্তায় এখন লড়াই চলছে।

শহরটির স্থানীয় সরকারের বিবৃতির বরাতে ইউক্রেনের বার্তা সংস্থা ইন্টারফ্যাক্স এ তথ্য জানিয়েছে। আজ শনিবার বিবিসির প্রতিবেদনে এমন তথ্য জানানো হয়েছে।

স্থানীয় সময় শনিবার একটি বিবৃতি দিয়েছে কিয়েভ সরকার। ওই বিবৃতিতে বলা হয়, ‘এ মুহূর্তে আমাদের শহরের বিভিন্ন রাস্তায় লড়াই চলছে।’ স্থানীয় বাসিন্দাদেরও এ নিয়ে সতর্ক করা হয়েছে। তাদের নিরাপদ আশ্রয়ে থাকতে এবং জানালা ও ব্যালকনির কাছে না আসতে অনুরোধ জানানো হয়েছে।

গত বৃহস্পতিবার রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের নির্দেশে ইউক্রেনে সামরিক অভিযান শুরু হয়। এক দিন পরই রাজধানী কিয়েভের উত্তরাঞ্চলে ঢোকেন রুশ সেনারা। এ মুহূর্তে তাঁরা এ রাজধানী শহরের দিকে অগ্রসর হচ্ছেন। রাশিয়ার সেনাদের ঠেকাতে সেখানে ব্যাপক প্রস্তুতি নিয়েছে ইউক্রেনের সেনাবাহিনী। সাধারণ বাসিন্দাদের হাতে তুলে দেওয়া হয়েছে ১৮ হাজার মেশিনগান।

ইউক্রেনের সেনাবাহিনী বলছে, রাজধানী কিয়েভে একটি সামরিক ঘাঁটিতে হামলা চালিয়েছে রাশিয়ার সেনাবাহিনী। তবে তারা সেটি প্রতিহত করেছে। ফেসবুক পোস্টে ইউক্রেনের সেনাবাহিনী এমন দাবি করেছে। তারা আরও বলেছে, ওডেসা বন্দরের কাছে বাণিজ্যিক দুটি জাহাজে রাশিয়া ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে। দেশটির সংবাদ সংস্থা ইন্টারফ্যাক্স বলছে, রুশ সেনাবাহিনী কিয়েভের একটি বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র দখলে নেওয়ার চেষ্টা করেছে।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ