মঙ্গলবার | ১৭ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

কিছু প্রশ্ন থেকেই যায়..

spot_img
spot_img
spot_img

সম্পাদকীয়

প্রিন্স মুসাকে নিয়ে আবার আলোচনা-সমালোচনা। যুক্তি-পাল্টাপাল্টি যুক্তি। কাদের মাঝি নামের এক ‌’ভুয়া অতিরিক্ত সচিব’ গ্রেপ্তারের পর জিজ্ঞাসাবাদে বিতর্কিত ব্যবসায়ী মুসা বিন শমসেরের নাম আসায় ফের আলোচনা তাকে ঘিরে। এর আগে দুর্নীতি দমন কমিশন (দুদক) যখন তাকে ডেকেছিলো, তখনও আলোচনায় ছিলেন তিনি। বিশাল দেহরক্ষীর বহর, বিদেশী পানি পান করাসহ ১০ কোটি টাকা দামের কলম, ২০ কোটির জুতা নিয়ে ব্যাপক কথা হয়, সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে।সাধারণেরও এসবে কৌতুহল ব্যাপক।

প্রতারক কাদের মাঝি কানেকশনে মুসা বিন শমসেরকে মঙ্গলবার বিকালে ঢাকা মহানগর গোয়েন্দা কার্যালয়ে ডেকে আনার পর নানা মুখরোচক কথা-কাহিনী শোনা যাচ্ছিলো। সাড়ে তিন ঘন্টার জিজ্ঞাসাবাদ শেষে ডিবি কার্যালয় থেকে বেরিয়ে যান মুসা বিন শমসের। এরপর অপেক্ষমান সাংবাদিকদের ব্রিফ করেন ডিবি পুলিশের কর্মকর্তারা। সেখানে তারা বলেছেন, মুসা বিন শমসেরের কোনো সম্পদ নেই। গুলশানের বাড়িটি স্ত্রীর নামে। তাহলে গুলশানের বাড়িটি কী স্ত্রীর অর্জিত সম্পদে কেনা? নাকী মুসা বিন শমসের কৌশল খাটিয়ে স্ত্রীর নামে কিনেছেন? অন্যান্য সম্পদও তার ‘নানা অপরাধের দায়ে’ বাজেয়াপ্ত হওয়ার শঙ্কায় অন্যের নামে- অর্থাৎ স্বজনদের নামে কিনেছেন কীনা- তাওতো স্পষ্ট নয়।

আরো যে প্রশ্ন উঠেছে, তা হচ্ছে- যদি মুসার সম্পদ নাই থাকে, তাহলে দেহরক্ষীসহ বিলাসী জীবনযাপনের ব্যয় বহন করে কে? কিছু গণমাধ্যমও বলছে, ‘মুসার সবই গল্প’ । তাই যদি হয় তাহলে মুসার ১০ কোটি টাকা দামের হিরক খঁচিত কলম আসলো কোথা থেকে, কোথা থেকে এলো ২০ কোটি টাকা দামের জুতা। এগুলো কী জলজ্যান্ত প্রশ্ন নয়। আসলে ডিবি পুলিশ বলছে, তাকী গল্প- নাকী, মুসা ডিবিকে গল্প শুনিয়ে আসল লক্ষ্য থেকে চাতুরি করে অন্যদিকে মোড় গুড়িয়েছে- তা কী যাচাইয়ের যোগ্যতা রাখে না?

কোনটি গল্প আর কোনটি আষাঢ়ে গল্প- তা নিয়ে তর্ক যাই হোক, মুসার বিলাসী জীবনযাপনের আড়ালে অসংখ্য প্রশ্নবোধক চিহ্ন, নানান অস্পষ্টতা। পুলিশের বক্তব্যও বড় ঘোরপ্যাঁচের। তবুও একটি জায়গা খুব স্পষ্ট হওয়া প্রয়োজন, তা হচ্ছে- মুসা নিজেই কী একজন প্রতারক, যিনি প্রতারণার মাধ্যমেই এই বিলাসী জীবনের মালিক? তাহলে যারা তার প্রতারণার শিকার তারা কারা? নাকী কাদের মাঝিদের মতো বড় মাপের প্রতারকদের গডফাদার এই মুসা? বিষয়টি কী স্পষ্ট হওয়ার সময় এখনও আসেনি?

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ