শুক্রবার | ২০ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

কাদের বলছেন উন্নয়ন, ফখরুল বলছেন ‘দেশ শেষ’

spot_img
spot_img
spot_img

ক্র্যাবনিউজ ডেস্ক
বিক্ষোভ-মিছিল, হরতাল, জ্বালাও-পোড়াও নিয়ে রাজনীতিতে উত্তাপ নেই বললেই চলে। তবে বৃহৎ দুই দল আওয়ামী লীগ ও বিএনপির পক্ষে ওয়ায়দুল কাদের এবং মির্জা ফখরুলের বাকযুদ্ধ চলছে রীতিমতো। আসন্ন সংসদ নির্বাচন প্রেক্ষাপট, খালেদা জিয়ার বিদেশ যেতে না পারা, নির্বাচন কমিশন গঠনসহ বেশ কয়েকটি ইসু নিয়ে প্রতিদিন কোনো না কোনো সভা-সভায় স্ব স্ব দলের পক্ষে যুক্তি তুলে ধরছেন এই দুই দলের দুই নেতা। একে অপরের বক্তব্যের উত্তর দিচ্ছেন, করছেন একে অপরকে আক্রমণও। এ নিয়ে বেশ কদিন ধরে রাজনীতিতে উত্তাপ রয়েছে। টকশোতেও কথা হচ্ছে এসব নিয়ে। আর রাজনৈতিক দলের নেতা-কর্মী ছাড়াও সাধারণ মানুষেরও এ আলোচনায় আগ্রহের কমতি নেই।

আজ যা বললেন ওবায়দুল কাদের

নির্বাচন নিয়ে বিএনপির নীতি আত্মঘাতী নির্বাচন নিয়ে বিএনপির নীতি আত্মঘাতী বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, বিএনপি কখনোই জনগণের জন্য রাজনীতি করে না। বুধবার সকালে রাজধানীর যাত্রাবাড়ী-ডেমরা ৪ লেন প্রকল্পের অগ্রগতি পরিদর্শন শেষে তিনি এসব কথা জানান।

ওবায়দুল কাদের বলেন, জনগণের রায় যেটাই হোক তা প্রধানমন্ত্রী শেখ হাসিনার মেনে নেয়ার সাহস আছে। রাজনীতি থেকে পালিয়ে যাওয়ার অভ্যাস আওয়ামী লীগের নেই। এই অভ্যাস বিএনপির। তাদের নীতি লুটপাটের রাজনীতি।

তিনি বলেন, বিএনপির পলায়নপর রাজনীতি গণতন্ত্রের জন্য হুমকি। নির্বাচনকে ভয় পায় বলেই বিএনপি প্রকাশ্যে নির্বাচনে অংশ নেয় না। নির্বাচন নিয়ে বিএনপির নীতি একটি আত্মঘাতী নীতি, যা কর্মী-সমর্থক ও ভোটারদের সঙ্গে প্রবঞ্চনা ছাড়া আর কিছুই নয়। এ হঠকারিতার মাসুল তারা এখন দিচ্ছে, ভবিষ্যতেও দিতে হবে।

বিএনপির নেতৃত্ব যিনি দিচ্ছেন তিনিই এখন পলাতক বলেও জানান ওবায়দুল কাদের। বিএনপি নির্বাচনে যাবে না বললেও ঘোমটা পরে ইউনিয়ন পরিষদের নির্বাচনে কেন যোগ দিচ্ছে, তা নিয়ে প্রশ্ন রাখেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

আজ যা বললেন ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সবাই ঐক্যবদ্ধ হয়ে ধাক্কা দিলেই এই সরকারের পতন ঘটানো সম্ভব।

আজ বুধবার (১৩ অক্টোবর) বিএনপির ভাইস চেয়ারম্যান প্রয়াত আফসার আহমেদ সিদ্দিকীর ২০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে ডিআরইউ মিলনায়তনে আয়োজিত সভায় এ মন্তব্য করেন তিনি।

মির্জা ফখরুল বলেন, দেশে এখন চরম দু:সময় চলছে। এই সরকার দেশ শেষ করে দিয়েছে। দেশে কেউ নিরাপদ নয়, প্রতিদিন হত্যা গুম চলছে।

তিনি বলেন, লড়াই করে মুক্তিযুদ্ধ করে আমরা দেশ স্বাধীন করেছি। দেশের উন্নয়নে এখন ছাত্র-যুবকদের ত্যাগ স্বীকার করতে হবে।

তিনি আরও বলেন, ই-কমার্সে যারা দুর্নীতি করছে তাদের অনেকের সাথে প্রধানমন্ত্রীর ছবি আছে। ক্ষমতাসীনদের সাথে এই লুটপাটকারীদের নিবিড় সম্পর্ক রয়েছে। স্বয়ং প্রধানমন্ত্রী বলেছেন, যা যা পাও লুট করে খাও। লুণ্ঠন করে আওয়ামী লীগ ব্যাংক খালি করে দিয়েছে। বিনা ভোটের কারণে এরা লুটেরা সরকারে পরিণত হয়েছে মেট্রো রেল হলে বিএনপি চোখে শর্ষে ফুল দেখবে, এই মন্তব্যের জবাবে মির্জা ফখরুল বলেন, বিএনপি নয় সুষ্ঠু নির্বাচন হলে আওয়ামী লীগই চোখে কিছু দেখতে পাবে না। এসময় তিনি সরকার পতনের আহবান জানিয়ে বলেন, দড়ি ধরে মারো টান, সরকার হবে খান খান।

খালেদা জিয়ার চিকিৎসা প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়াকে জেলে রেখে কোন চিকিৎসা দেয়া হয়নি বলেই তাকে আবার হাসপাতালে নিতে হয়েছে। তিনি যেসব রোগে আক্রান্ত এ দেশে চিকিৎসা হবে না। তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নেয়া ছাড়া কোন উপায় নেই। তিনি তো কোন দয়া চাচ্ছেন না। তার অধিকার জামিন। এই ধরনের মামলায় সবাই জামিন পেয়েছেন কিন্তু খালেদা জিয়া জামিন পাচ্ছেন না।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ