শুক্রবার | ২০ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

কর্মসংস্থান সৃষ্টিতে প্রাণিসম্পদ খাত ভূমিকা রাখতে পারে : সমাজকল্যাণ মন্ত্রী

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক
সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, যুবকদের কর্মসংস্থান সৃষ্টিতে প্রাণিসম্পদ খাত অগ্রণী ভূমিকা রাখতে পারে। যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে খামার স্থাপন করলে প্রাণিজ আমিষের ঘাটতি পূরণের পাশাপাশি বেকার সমস্যাও দূর হবে।

মন্ত্রী বুধবার উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেনারি হাসপাতাল কালীগঞ্জ, লালমনিরহাট কর্তৃক স্থানীয় তুষভান্ডার আর, এম, এম, পি সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২২ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, সুস্থ ও সবল জাতি গঠনে সঠিক পরিমানে প্রাণিজ আমিষ গ্রহণ অপরিহার্য। এ প্রদর্শনীর মাধ্যমে আপামর জনসাধারণ প্রাণিজ খামার গড়তে আগ্রহী হবেন। এতে দেশের প্রোটিনের চাহিদা পূরণের পাশাপাশি যুবকদের কর্মসংস্থান ও বাড়বে।

মন্ত্রী দেশের মানুষের ভাগ্যন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নানা উদ্যোগের কথা উল্লেখ করে বলেন, সরকারের একমাত্র উদ্দেশ্য জনগণের জীবনমান উন্নয়ন। তিনি সরকারের এ উদ্দেশ্য বাস্তবায়নে সরকারি কর্মচারীদের পাশাপাশি জনগণকেও সম্পৃক্ত হওয়ার আহ্বান জানান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা, কালীগঞ্জ মোঃ আব্দুল মান্নান এর সভাপতিত্বে অনুষ্ঠানে উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ ও সরকারি কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

মন্ত্রী দিনের অপর একটি অনুষ্ঠানে উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেনারি হাসপাতাল আদিতমারী, লালমনিরহাট-এর আয়োজনে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২২ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় ভার্চুয়ালি প্রধান অতিথি হিসেবে যুক্ত হয়ে বোকরত্ব দূরীকরণে যুবকদের যথাযথ প্রশিক্ষণ প্রদান করে খামার স্থাপনে উৎসাহ প্রদানের জন্য প্রাণিসম্পদ দপ্তর ও উপজেলা প্রশাসনকে আহবান জানান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আদিতমারী জি আর সারোয়ার এর সভাপতিত্বে অনুষ্ঠানটিতে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ রফিকুল আলম ও উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডাঃ মোঃ মোশারফ হোসেন প্রমুখ।

পরে মন্ত্রী দুটি উপজেলার প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২২ উদ্বোধন করেন।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ