শনিবার | ২১ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

কর্ণফুলীতে জাহাজডুবি: ৪ জনের লাশ উদ্ধার

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামের কর্ণফুলী নদীর ইছানগর এলাকায় জাহাজ ‘এফভি মাগফেরাত’ ডুবির ঘটনায় নিখোঁজ ৪ জনের লাশ উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার (১৩ অক্টোবর) সদরঘাট নৌ-থানা পুলিশের ওসি মোহাম্মদ একরাম উল্লাহ বিষয়টি নিশ্চিত করেছেন।

এদের মধ্যে একজন ডক কর্মচারী রহমত। আরেকটি ক্যাপ্টেন ফারুক বিন আবদুল্লাহর লাশ বলে ধারণা করা হচ্ছে। অন্যদের পরিচয় সন্ধান করা হচ্ছে বলে পুলিশ জানায়।

ওসি মোহাম্মদ একরাম উল্লাহ বলেন, ‘গত মঙ্গলবার দিবাগত রাত ১টায় কর্ণফুলী নদীর সি-রিসোর্সেস ডকইয়ার্ড ঘাটে প্রপেলার খুলে নিয়ন্ত্রণ হারিয়ে নদীর ২ নম্বর বয়ার সঙ্গে ধাক্কা লেগে জাহাজটি ডুবে যায়। বুধবার দিবাগত রাত ৩টায় পতেঙ্গা থেকে একটি লাশ উদ্ধার করা হয়। আর আজ সকালে কর্ণফুলী ব্রিজের নিচ থেকে আরও ৩টি লাশ উদ্ধার করা হয়। লাশগুলো চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। নিখোঁজদের স্বজনরা তাদের শনাক্ত করবেন।’

উল্লেখ, জাহাজডুবি ঘটনার পর জাহাজে থাকা ১৬ জনের মধ্যে ৯ জনকে জীবিত উদ্ধার করা হয়। এ ঘটনায় জাহাজটি নিবন্ধনকারী সংস্থা নৌ-বাণিজ্য অফিস তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে। কমিটিকে ১০ দিনের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ