রবিবার | ৮ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

করোনা টিকা ক্লিনিকে গেলো কীভাবে, সন্ধানে পুলিশ

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক
রাজধানীর দক্ষিণখানের একটি ক্লিনিকে ‘মডার্নার করোনার টিকা’ দেওয়ার অভিযোগে পুলিশ এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে। তার নাম বিজয় কৃষ্ণ তালুকদার। তিনি পল্লী চিকিৎসক।
পুলিশ জানায়, ক্লিনিকটিতে ‘মডার্নার টিকা’ দেওয়া হচ্ছিল। এ জন্য প্রত্যেকের কাছ থেকে ৫০০ টাকা করে নিচ্ছিলেন গ্রেপ্তার হওয়া ব্যক্তি। তবে সরকারি করোনা টিকা ক্লিনিকে গেলো কীভাবে, সে রহস্য পুলিশ উদঘাটনে গ্রেপ্তারকৃতকে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।
গতকাল বুধবার রাতে দক্ষিণখানের দরিদ্র পরিবার সেবা সংস্থা নামের ক্লিনিকে অভিযান চালিয়ে ওই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়। দক্ষিণখান থানার পুলিশ আজ বৃহস্পতিবার সকালে প্রথম আলোকে এ তথ্যের সত্যতা নিশ্চিত করে। পুলিশ জানায়, ক্লিনিকটি থেকে দুই অ্যাম্পুল ‘মডার্নার টিকা’ ও ২০টি খালি বাক্স জব্দ করা হয়েছে। অ্যাম্পুলের মধ্যে টিকা আছে নাকি অন্য কিছু, সে সম্পর্কে পুলিশ এখনো নিশ্চিত হতে পারেনি।

পুলিশ বলছে,  গ্রেপ্তার বিজয় কৃষ্ণ তালুকদার ক্লিনিকটির মালিক ও পল্লিচিকিৎসক।

দক্ষিণখান থানার পুলিশ জানায়, ক্লিনিকটি দক্ষিণখানের হাজিপাড়া এলাকায় অবস্থিত। পুলিশ গোপন তথ্যের ভিত্তিতে গতকাল রাত পৌনে ৯টার দিকে ক্লিনিকটিতে অভিযান শুরু করে পুলিশ। এ সময় সেখানে কয়েকজন টিকা নেওয়ার জন্য অপেক্ষা করছিলেন। ক্লিনিকটি থেকে পুলিশ দুই অ্যাম্পুল মডার্নার টিকা ও ২০টি খালি বাক্স জব্দ করে। এ ঘটনায় বিজয়কে আটক করা হয়। ক্লিনিক থেকে টিকার অ্যাম্পুল ও খালি বাক্স জব্দ করেছে পুলিশ।
দক্ষিণখান থানার উপপরিদর্শক (এসআই) মো. আবদুল আজিজ বলেন, ক্লিনিকটিতে মডার্নার টিকা দেওয়া হচ্ছে বলে এলাকায় খবর ছড়িয়ে পড়লে পুলিশ অভিযানে যায়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে বিজয় বলেছেন, একেকটি অ্যাম্পুল থেকে ১৪ জনকে টিকা দেওয়া হচ্ছিল। টিকা দেওয়ার জন্য প্রত্যেকের কাছ থেকে তিনি ৫০০ টাকা করে নিচ্ছিলেন।

এসআই মো. আবদুল আজিজ বলেন, সরকারি ব্যবস্থাপনায় বিনা মূল্যে এই টিকা দেওয়ার কথা। কিন্তু টিকা কী করে বাইরে গেল, সে সম্পর্কে পুলিশ এখনো নিশ্চিত হতে পারেনি। বিজয় বলেছেন, উত্তরার একটি বেসরকারি সংস্থা থেকে তিনি টিকা সংগ্রহ করছিলেন।

পুলিশের উত্তরা বিভাগের উপকমিশনার মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, ‘ধারণা করা হচ্ছে, বিজয় কোনো সরকারি প্রতিষ্ঠান থেকে টিকা চুরি করে তা টাকার বিনিময়ে মানুষকে দিচ্ছিলেন।’

বিজয়ের বিরুদ্ধে দক্ষিণখান থানায় আজ বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হয়েছে বলে জানায় পুলিশ। এ মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

দক্ষিণখান থানার পুলিশ জানায়, বিজয়কে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ডের আবেদন জানিয়ে তাকে আদালতে পাঠানো হয়েছে।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ