মঙ্গলবার | ১৭ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

ওয়ালটন-ক্র্যাব স্পোর্টস ফেস্টিভ্যাল-২০২২ উদ্বোধন

spot_img
spot_img
spot_img

ক্র্যাবনিউজ ডেস্ক 

যুব সমাজ মোবাইলে বন্দি হয়ে গেছে। এ থেকে বেরিয়ে আসার উপায় হচ্ছে খেলাধুলা। আজ ক্র্যাব যে উদ্যোগ গ্রহণ করেছে তা প্রশংসনীয়। সাংবাদিকদের পেশাগত কাজের পাশাপাশি খেলাধুলায়ও মনোনিবেশ করা জরুরি। বুধবার (২০ জুলাই) সকালে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের (ক্র্যাব) উদ্যোগে ওয়ালটন-ক্র্যাব স্পোর্টস ফেস্টিভ্যাল ২০২২ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পুলিশের ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান এসব কথা বলেন। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ক্র্যাব সভাপতি মির্জা মেহেদী তমাল।

বক্তব্য রাখছেন হাবিবুর রহমান (ডিআইজি) ঢাকা রেঞ্জ। ছবি: ক্র্যাব মিলনায়তন

কাবাডি খেলা প্রসঙ্গে ডিআইজি হাবিবুর রহমান বলেন, এটা জাতীয় খেলা। বিভিন্ন খেলায় আমরা অনেক এগিয়ে গেছি। গ্রামে বড় হওয়া সকল যুবকের কাবাডি খেলার চর্চা ছিল। এখন কিছুটা কমেছে। ক্র্যাব স্পোর্টস ফেস্টিভ্যালে কাবাডি যুক্ত করার জন্য কার্যনির্বাহী কমিটিকে তিনি ধন্যবাদ জানান।

বক্তব্য রাখছেন ওয়ালটন গ্রুপের সিনিয়র নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার ডন।

বিশেষ অতিথির বক্তব্যে ওয়ালটনের সিনিয়র নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার ডন বলেন, আমরা চেষ্টা বলছি যুবসমাজকে খেলাধুলায় ব্যস্ত রাখতে। বিভিন্ন সাংবাদিক সংগঠনকে খেলাধুলার চর্চা অব্যাহত রাখতে সহযোগিতা করা হচ্ছে। এটা অব্যাহত থাকবে। আগামীতে ক্র্যাবের যেকোনো স্পোর্টস ফেস্টিভ্যালে বরাবরের মত ওয়ালটন পাশে থাকার আশাবাদ ব্যক্ত করেন তিনি।

ক্র্যাবের ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক এস.এম মিন্টুর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন ক্র্যাবের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বিকু, ক্র্যাবের সাবেক সভাপতি মধুসূধন মণ্ডল। এসময় ক্র্যাবের সিনিয়র সদস্য ও ডিআরইউর সাবেক সভাপতি রফিকুল ইসলাম আজাদ, সাবেক সভাপতি ইসারফ হোসেন ইসা, মিজান মালিক, সাবেক সহ-সভাপতি আমিনুর রহমান তাজ, সাবেক সাধারণ সম্পাদক কামরুজ্জামান খানসহ ক্র্যাব সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

বই তুলে দিচ্ছেন ডিআইজি হাবিবুর রহমান।

আজকে দাবা খেলা দিয়ে ওয়ালটন-ক্র্যাব ফেস্টিভ্যাল শুরু হয়। পরে বেলুন ও পায়রা উড়িয়ে ফেস্টিভ্যালের উদ্বোধন করেন ডিআইজি হাবিবুর রহমান। এর আগে তার লেখা ‘মুক্তিযুদ্ধের প্রথম প্রহর ও বেদে জনগোষ্ঠীর ভাষা নামক দুটি বই ক্র্যাব লাইব্রেরীতে উপহার দেন।

দাবা খেলা উদ্বোধন করছেন হাবিবুর রহমান (ডিআইজি) ঢাকা রেঞ্জ।

এবারের ওয়ালটন-ক্র্যাব স্পোর্টস ফেস্টিভাল ২০২২ দাবা প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন কমাল হোসেন তালুকদার (বিডিনিউজ২৪ ডটকম) রানারআপ হয়েছেন ওমর ফারুক (কালের কন্ঠ) এবং ৩য় হয়েছেন রফিকুল ইমলাম আজাদ (ইন্ডিপেন্ডেন্ট)। এবার দাবা প্রতিযোগিতায় অংশগ্রহন করেন ২০ জন খেলোয়াড়।

এছাড়াও ওয়ালটন-ক্র্যাব স্পোর্টস ফেস্টিভ্যাল ইনডোর আউটডোর ইভেন্টের মধ্যে থাকছে:

• ক্যারাম (একক ও দ্বৈত)

• কল ব্রিজ

• অকশন ব্রিজ

• শ্যুটিং

• কাবাডি

• ফুটবল

• ক্রিকেট

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ