শুক্রবার | ২০ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

‘এমন কোনো জায়গা নেই যেখানে দুর্নীতি নেই’

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘আমি মাঝেমধ্যে বলি, সময়টাই মনে হচ্ছে যে একটা নষ্ট সময়, এটা একটা নষ্ট সময়। সবকিছুকে এরা (সরকার) নষ্ট করে ফেলছে। এমন কোনো জায়গা নেই যেখানে, মিথ্যাচার ও দুর্নীতি নেই।’

শনিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক আলোচনা সভায় বিএনপি মহাসচিব এসব বলেন। বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য প্রয়াত গাজী মাজহারুল আনোয়ারের স্মরণে ‘ড. খন্দকার মোশাররফ ফাউন্ডেশনে’র উদ্যোগে এ আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

ফখরুল বলেন, আপনি বিচারালয়ে যান, বিচার পাবেন না। আপনি আইনশৃঙ্খলা রক্ষাকারীর কাছে যাবেন নিরাপত্তার জন্য, সেখানে নিরাপত্তা পাবেন না। আগে বলবে, তুমি বিএনপি করো না আওয়ামী লীগ করো। যদি বিএনপি করো, কোনো কিছু হবে না। উপরন্তু আপনার বিরুদ্ধে মামলা দায়ের করে দেবে। ঢাকা দক্ষিণে ছাত্রদলের তিনজন কর্মী রাতে বাসায় যাচ্ছিল। ওই সময়ে তাদেরকে আক্রমণ করে আহত করা হয়েছে। মামলা দিতে গেলে উল্টো ওদের বিরুদ্ধে মামলা হয়েছে।

রাষ্ট্রব্যবস্থাকে সরকার ‘দলীয়করণ’ করে ভাগ করে ফেলেছে বলে অভিযোগ করে বিএনপি মহাসচিব বলেন, ‘সরকার গোটা জাতিকে গত ১২ থেকে ১৫ বছরে বিভক্ত করে ফেলেছে। এমন একটা জায়গা পাবেন না, যেখানে আপনি দেখবেন যে বিভক্তি নেই। মসজিদের কমিটি সেখানে ভাগ, স্কুলের কমিটি সেখানেও ভাগ, মাদ্রাসার কমিটি সেখানেও ভাগ, গানের স্কুল সেখানেও ভাগ, বিশ্ববিদ্যালয়েও ভাগ, কলেজেও ভাগ- সবখানে ভাগ। এই যে বিভক্তি কোনো জাতিকে কখনও সামনের দিকে নিয়ে যাবে না। জাতিকে সামনের দিকে নিয়ে যায় ঐক্য, যেটা প্রেসিডেন্ট জিয়াউর রহমান সাহেব করেছিলেন। ’৭৫ সালে এসে তিনি সেই বিভক্তি দূর করে গোটা জাতিকে ঐক্যবদ্ধ করে সামনের দিকে নিয়ে গিয়েছিলেন।

তিনি বলেন, ‘এখান থেকে আমাদের দেশকে রক্ষা করতে হবে। এটা কি একা বিএনপির দায়িত্ব? সবাইকে এগিয়ে আসতে হবে।

গত ৪ সেপ্টেম্বর মারা যান গাজী মাজহারুল আনোয়ার। গাজী মাজহারুল আনোয়ারের বর্ণাঢ্য জীবন-কর্ম তুলে ধরেন বিএনপি মহাসচিব ও ফাউন্ডেশনের চেয়ারম্যান বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন।

আলোচনাসভায় উপস্থিত ছিলেন, দলের স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আমান উল্লাহ আমান, আবদুস সালাম, সাংস্কৃতিক সম্পাদক আশরাফ উদ্দিন আহমেদ উজ্জ্বল, গাজীপুরের সভাপতি ফজলুল হক মিলন, জ্যেষ্ঠ সাংবাদিক মোস্তফা কামাল মজুমদার, ফেডারেল সাংবাদিক ইউনিয়নের এম আবদুল্লাহ, প্রয়াত গাজী মাজহারুল আনোয়ারের সহধর্মিনী জোহরা গাজী ও ছেলে সরফরাজ আনোয়ার উপল বক্তব্য রাখেন।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ