শুক্রবার | ২০ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

এবার মহাকাশে সিনেমার শ্যুটিং, শিল্পীরা যাচ্ছেন ৫ অক্টোবর

spot_img
spot_img
spot_img

ক্র্যাবনিউজ ডেস্ক
এবার চলচ্চিত্রের শ্যুটিং হতে যাচ্ছে মহাকাশে। যা ভূপৃষ্ঠ থেকে প্রায় ৪০০ কিলোমিটার উচ্চতায়। আগামী ৫ অক্টোবর অভিনয় শিল্পীদের নিয়ে রওনা দেবে মহাকাশযান । মঙ্গল গ্রহেও শ্যুটিং করার ইচ্ছে আছে তাদের।

মহাকাশ জয়ের ৭০ বছরের মাথায় এবার মহাকাশে প্রথম চলচ্চিত্রের শ্যুটিং করতে যাচ্ছেন রাশিয়ানরা। চার অভিনয়শিল্পী ‘সয়ুজ এমএস-১৯’ মহাকাশযানে যাচ্ছৈন সেখানে। এমন খবর দিয়েছে আন্তর্জাতিক গণমাধ্যমগুলো।

পাইলটকে বাদ দিয়ে সেই মহাকাশযানে যাচ্ছেন বিশিষ্ট রুশ অভিনেত্রী জুলিয়া পেরেসলিড। মঞ্চ, টেলিভিশন আর পূর্ণদৈর্ঘ্যের চলচ্চিত্র, সর্বত্রই যার পরিচিতি। তার সঙ্গে যাচ্ছেন নামজাদা রুশ পরিচালক অভিনেতা ক্লিম শিপেঙ্কো। চলচ্চিত্রে অভিনয়ের জন্য মহাকাশে পাড়ি জমাচ্ছেন রুশ অভিনেতা অ্যান্টন স্কাপলেরভও। যিনি মহাকাশচারীও বটে।

সেই চলচ্চিত্রের পরিচালক ও অন্যতম অভিনেতা ক্লিম শিপেঙ্কো মস্কোয় একপ্রেস ব্রিফিংয়ে বলেছেন, “আগামী ৫ অক্টোবর কাজাখস্তানের বৈকানুর কসমোড্রোম থেকে আমাদের ৪ জনকে নিয়ে মহাকাশে রওনা হবে ভোস্তক-১ মহাকাশযান। পৌঁছবে আন্তর্জাতিক মহাকাশ স্টেশনে। সেখানেই হবে মহাকাশে চলচ্চিত্রের প্রথম কোনও শ্যুটিং।”

মহাকাশে প্রথম পাড়ি দিয়েছিলেন সাবেক সোভিয়েত ইউনিয়নের মহাকাশচারী ইউরি গ্যাগারিন। ‘ভোস্তক-১’ মহাকাশযানে চেপে ১৯৬১-র ১২ এপ্রিল পৃথিবীকে এক বার প্রদক্ষিণ করেছিলেন।

যে কাহিনীর উপর নির্মিত এই চলচ্চিত্র

চলচ্চিত্রের পরিচালক ও অন্যতম অভিনেতা ক্লিম শিপেঙ্কো জানিয়েছেন, সেই চলচ্চিত্রের নাম ‘চ্যালেঞ্জ’। রুশ ভাষায় ‘ভাইজভ্‌’। গল্পে কোনও স্পেস ওয়ার বা মহাকাশ যুদ্ধের দৃশ্য নেই। বরং সেই চলচ্চিত্রে থাকছে মাটির গন্ধ। মনুষ্যত্বের রং। এক সাধারণ মানুষকে নিয়েই গল্প। যিনি পেশায় একজন চিকিৎসক। কোনও দিন স্বপ্নেও ভাবেননি যাবেন মহাকাশে। সেই তাকেই হঠাৎ মহাকাশে যাওয়ার সুযোগ দেয়া হল। বলা হল, চাইলে যেতে পারেন আন্তর্জাতিক মহাকাশ স্টেশনে। রাজি হয়ে গেলেন সেই চিকিৎসক। গিয়ে তিনিই মহাকাশ স্টেশনে থাকা এক মহাকাশচারীর জীবন বাঁচিয়ে দিলেন। কীভাবে বাঁচালেন, তা নিয়েই টানটান গল্প। সঙ্গে মহাকাশ স্টেশনের ভরশূন্য অবস্থায় থাকার স্বাভাবিকতা।

যা বললেন অভিনেত্রী

অভিনেত্রী জুলিয়া জানিয়েছেন শ্যুটিংয়ের সময় ও তার আগে-পরে তিনি নিজেই হবেন নিজের মেক-আপ আর্টিস্ট ও কস্টিউম ডিজাইনার।

তবে মূল সমস্যা পরিচালক অভিনেতা ক্লিম শিপেঙ্কোর উচ্চতা। তিনি ৬ ফুট ২ ইঞ্চির। এই উচ্চতা নিয়ে মহাকাশযানে চলচ্চিত্রের পরিচালনা ও অভিনয়ে তার যাতে কোনও অসুবিধা না হয় তার জন্য প্রশিক্ষণ নিয়েছেন বলে জানিয়েছেন শিপেঙ্কো।

এও জানিয়েছেন, তার লাল গ্রহ মঙ্গলে গিয়েও চলচ্চিত্রের শ্যুটিং করার ইচ্ছা রয়েছে।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ