শুক্রবার | ১৮ অক্টোবর ২০২৪
Cambrian

একদিনে ডেঙ্গুতে রেকর্ড ৬৩৫ রোগী হাসপাতালে ভর্তি

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক

দেশে ডেঙ্গুজ্বরে আক্রান্তের সংখ্যা প্রতিদিনই বাড়ছে। ২৪ ঘণ্টায় আরও একজনের মৃত্যু হয়েছে । এ বছর ডেঙ্গু জ্বরে ৫৬ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে রেকর্ড ৬৩৫ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। এটাই এবছর সর্বোচ্চ। নতুন ডেঙ্গু রোগী নিয়ে সারা দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি থাকা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ১৫৮ জনে। আজ সারা দেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া ৬৩৫ জনের মধ্যে ঢাকার বাসিন্দা ৫১৮ জন এবং ঢাকার বাইরে ১১৭ জন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নতুন ৬৩৫ জনসহ বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ভর্তি থাকা ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ১৫৮জনে। ঢাকার বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন ১ হাজার ৬৪৮জন এবং ঢাকার বাইরে ৫০০ জন। এতে আরও বলা হয়েছে, চলতি বছরের ১লা জানুয়ারি থেকে ১ লা অক্টোবর পর্যন্ত হাসপাতালে সর্বমোট রোগী ভর্তি ছিলেন ১৬ হাজার ৭২৭ জন।

তাদের মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছিলেন ১৪ হাজার ৫১৩জন। এই বছর এখন পর্যন্ত ডেঙ্গুতে ৫৬ জনের মৃত্যু হয়েছে। সূত্র: মানবজমিন

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ