শনিবার | ২১ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

একটি আত্মহত্যা ও একটি হত্যার পেছনে..

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক
মো. ডায়মন্ড। খুনের দায়ে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) হাতে গ্রেপ্তার হয়েছে এই তরুণ। পেশায় ক্ষুদ্র ব্যবসায়ী। বাড়ি নওগাঁর মানদা এলাকায়। ভালোবেসেছিলেন ভিন্ন ধর্মাম্বলী এক তরুণীকে। স্বপ্ন ছিলো ঘরবাঁধার। কিন্তু কয়েক বন্ধু তার মোবাইল ফোন দিয়ে ডায়মন্ড সেজে ডায়মন্ডের আড়ালে ওই তরুণীর সাথে কথা বলেন।

তারা মোবাইলে ওই তরুণীকে ডায়মন্ড হয়ে জানিয়ে দেন যে, তাকে আর ডায়মন্ড ভালোবাসেন না। ডায়মন্ড সেজে তারা তরুণীর সাথে প্রেমের সম্পর্ক চুকিয়ে ফেলেন এবং মানসিক আঘাত দিয়ে কথা বলেন। এর জের ধরে আত্মহত্যা করেন ওই তরুণী। ঘটনাক্রমে ওই বন্ধুরা একদিন কথায় কথায় এই সত্য প্রকাশ করেন। তারা জানান, তরুণীর কাছে ডায়মন্ডের মোবাইল ফোন থেকে তারা ফোন দিয়ে প্রেম চুকিয়ে ফেলেন এবং এর জেরেই তরুণী আত্মহত্যা করেন।

অন্যদিকে প্রেমিকার মৃত্যু ডায়মন্ড মেনে নিতে পারছিলেন না। তার বুকের ভেতর ভেঙেচূড়ে যাচ্ছিলো। হাতে সিগারেটের আগুনে তরুণীর নাম লিখতেন প্রতি রাতে। এমন বিষন্ন সময়ে প্রেমিকার মৃত্যুর ওই তথ্য ডায়মন্ডকে হিংস্র করে তোলে। প্রতিশোধের নেশায় সুযোগ খুঁজতে থাকেন ডায়মন্ড।

একপর্যায়ে যে বন্ধু প্রেমিকার মৃত্যুর কারণ জানিয়েছিলেন সেই আলামিনের বুকে উপর্যুপুরি ছুরিকাঘাতে হত্যা করে প্রতিশোধ নেন ডায়মন্ড। এরপর আত্মগোপন করেন তিনি।

অতঃপর গত মঙ্গলবার সিআইডির হাতে ধরা পড়েন ডায়মন্ড। তাকে দিনাজপুর থেকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে খুনের বর্ণনায় ডায়মন্ড এসব এসব তথ্য দেন বলে আজ বুধবার সিআইডি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে জানান বিশেষ সুপার মুক্তা ধর।

তিনি জানান, ডায়মন্ড চাননি তাদের সম্পর্কের কথাটা জানাজানি হোক। আর আল আমিনসহ ডায়মন্ডের পরিচিত কয়েক তরুণ চাইছিলেন সম্পর্কটা নষ্ট হোক, সবাই জেনে যাক। একপর্যায়ে কিশোরী আত্মহত্যা করে। সেই মৃত্যুর শোধ নিতে ডায়মন্ড খুন করেন আল আমিনকে।

তরুণীকে যৌন হয়রানিও করা হয়

সিআইডির বিশেষ সুপার মুক্তা ধর বলেন, কিশোরীর মৃত্যুর ঘটনায় নওগাঁয় একটি অপমৃত্যু মামলা হয়েছিল। আর ডায়মন্ডকে আসামি করে হত্যা মামলা করেছিলেন আল আমিনের চাচা। ডায়মন্ড পুলিশকে বলেছেন, আল আমিনসহ কয়েক তরুণ ওই কিশোরীকে যৌন হয়রানিও করেছিলেন। এখন অপমৃত্যুর এ মামলা নতুনভাবে তদন্তের সিদ্ধান্ত হয়েছে। আল আমিনের সঙ্গে আরও যারা ছিলেন, তাদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

মৃত কিশোরী, ডায়মন্ড, আল আমিন, আল আমিনের বড় ভাই তোফাজ্জল হোসেন—সবাই নওগাঁর মান্দা এলাকার বাসিন্দা। তবে কাজের সূত্রে খুদে ব্যবসায়ী ডায়মন্ড, আল আমিন ও তফাজ্জল ফেনীর পশ্চিম বিজয়সিংহ লুদ্দারপাড় গ্রামের ফরিদ মিয়ার টিনশেড কলোনিতে থাকতেন। দু-এক মাস পরপর নওগাঁয় যেতেন।

পুলিশ জানতে পেরেছে, কিশোরীর সঙ্গে ডায়মন্ডের প্রেমের সম্পর্ক ভেঙে গেলে সে বিষপানে আত্মহত্যা করে। পরে কথায় কথায় আল আমিন জানান, তিনি প্রায়ই ডায়মন্ডের ফোন থেকে ওই কিশোরীকে কল করতেন। তিনিই জানিয়েছেন, ডায়মন্ড তাকে আর ভালোবাসেন না। সে কারণে কিশোরী আত্মহত্যা করেছে।

আল আমিন জানান, রুবেল মণ্ডল (২২), হাসিবুর রহমান (২৩), আবু বক্কর (২৩) এবং তিনি কিছুদিন আগে রাতের বেলায় কিশোরীকে যৌন হয়রানিও করেছেন।

এসব খবর জানার পর থেকে আল আমিনকে খুনের পরিকল্পনা করেন ডায়মন্ড। সে অনুযায়ী ৩ সেপ্টেম্বর মধ্যরাতে তিনি আল আমিনের বুকে ছুরি দিয়ে উপর্যুপরি আঘাত করতে থাকেন। এ সময় আল আমিনকে বাঁচাতে এগিয়ে এলে তার বড় ভাই তোফাজ্জলকেও ডায়মন্ড ছুরিকাঘাত করেন। আল আমিন মারা যান। তাঁদের চিৎকারে কলোনির অন্য বাসিন্দারা এগিয়ে এলে ডায়মন্ড দৌড়ে পালিয়ে যান।

সিআইডি বলছে, বিভিন্ন সংবাদমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমে এ হত্যাকাণ্ডের খবর প্রচারিত হয়। এরপরই সিআইডির এলআইসি শাখা ছায়াতদন্ত শুরু করে। বিশেষ পুলিশ সুপার মুক্তা ধর বলেন, তথ্যপ্রযুক্তি কাজে লাগিয়ে তাঁরা ডায়মন্ডকে দিনাজপুরের হাকিমপুর এলাকা থেকে গ্রেপ্তার করেন। তিনি জানান, কিশোরীর মৃত্যু ডায়মন্ড মেনে নিতে পারছিলেন না। তার সারা হাতে সিগারেটের ছ্যাঁকার দাগ রয়েছে।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ