বৃহস্পতিবার | ১৯ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

আরএমপির ট্রাফিক পুলিশের পোশাকে থাকবে ক্যামেরা

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক

রাজশাহী মহানগরীতে প্রথমবারের মতো বডি ওর্ন ক্যামেরা পাচ্ছে আরএমপির ট্রাফিক পুলিশ। মঙ্গলবার (২৩ নভেম্বর) বেলা ১১টায় নগরীর সাহেববাজার জিরোপয়েন্টে এ কার্যক্রমের উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে আরএমপির পুলিশ কমিশনার মো. আবু কালাম সিদ্দিক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ সার্জেন্টদের জন্য বডি ওর্ন ক্যামেরার কার্যক্রম উদ্বোধন করেন। এসময় তিনি বলেন, প্রথমবারের মতো ট্রাফিক বিভাগকে ৮০টি ক্যামেরা দিয়ে এ কাজ শুরু করা হচ্ছে। পর্যায়ক্রমে থানা-ফাঁড়িতে দায়িত্বরত পুলিশ সদস্যদের বডি ওর্ন ক্যামেরা দেওয়া হবে।

অনুষ্ঠানে উপপুলিশ কমিশনার (ট্রাফিক) অনির্বান চাকমা বলেন, প্রতিটি ক্যামেরা ৪০ মেগা পিক্সেলের। এগুলো একবার চার্জ দিয়ে ১২ ঘণ্টার বেশি ফুল এইচডি ভিডিও রেকর্ডিং করা যাবে। ৩৬০ ডিগ্রি ঘোরানো যাবে এসব ক্যামেরা। এছাড়া ওয়াইফাই, ৩জি, ৪জি ও জিপিএস প্রযুক্তির মাধ্যমে সরাসরি যে কোনো স্থানে বসেই নেটওয়ার্কের আওতায় থেকে সবকিছু তদারকি করা যাবে।

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন) মো. মজিদ আলী, উপপুলিশ কমিশনার (বোয়ালিয়া) মো. সাজিদ হোসেন, উপপুলিশ কমিশনার (ট্রাফিক) অনির্বান চাকমা, রাসিক প্যানেল মেয়র-১ ও ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. শরিফুল ইসলাম বাবুসহ আরো অনেকেই।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ