মঙ্গলবার | ১৭ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

আইরিশদের হারিয়ে সেমির পথ গুছিয়ে নিল কিউইরা

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক

আয়ারল্যান্ড পেসার জসুয়া লিটনের হ্যাটট্রিক এবং ওপেনিং জুটিতে তাদের দারুণ শুরুর পরও বড় জয় পেয়েছে নিউজিল্যান্ড। সুপার টুয়েলভে নিজেদের শেষ ম্যাচে ৩৫ রানে জিতেছে। সেমিফাইনালে যাওয়ার পথ গুছিয়ে নিয়েছে। যেটুকু পথ বাকি আছে তা অস্ট্রেলিয়া-আফগানিস্তান ম্যাচেই পূর্ণ হয়ে যেতে পারে।

পাঁচ ম্যাচ থেকে নিউজিল্যান্ড তিন জয় ও এক টাইয়ে সাত পয়েন্ট পেয়েছে। তবে তাদের নেট রাট রেট + ২.১১। অন্যদিকে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের পয়েন্ট পাঁচ করে। দুই দলেরই সাত পয়েন্ট হওয়ার জোর সম্ভাবনা আছে। অজিদের নেট রান রেট -০.৩০৪ এবং ইংল্যান্ডের + ০.৫৪৭। নেট রান রেট দুই দলের পক্ষেই কিউইদের ছাড়িয়ে যাওয়া খুবই কঠিন।

শুক্রবার অ্যাডিলেডের ম্যাচে টস হেরে ব্যাট করে ৬ উইকেটে ১৮৫ রান তোলে নিউজিল্যান্ড। দুই ওপেনার ফিন অ্যালেন ও ডেভন কনওয়ে ৫২ রানের জুটি দেন। অ্যালেন ফিরে যান ১৮ বলে পাঁচ চার ও এক ছক্কায় ৩২ রানের ইনিংস খেলে। ডেভন কনওয়ে আউট হন ৩৩ বলে ২৮ রান করে।

রান পেয়েছেন নিউজিল্যান্ডের পরের দুই ব্যাটারও। তিনে নামা অধিনায়ক কেন উইলিয়ামসন ৩৫ বলে পাঁচটি চার ও তিন ছক্কায় ৬১ রানের ইনিংস খেলেছেন। এছাড়া গ্লেন ফিলিপস ৯ বলে ১৭ রান করেছেন। ডার্লি মিশেল ২১ বলে ৩১ রানের হার না মানা ইনিংস খেলেন।

জবাবে আইরিশরা ওপেনিং জুটিতে উইকেট না হারিয়ে ৮.১ ওভারে তোলে ৬৮ রান। পল র্স্টালিং ২৭ বলে ৩৭ রান করেন। আন্দ্রে বালব্রেইনি ২৫ বলে করেন ৩০ রান। তারা ফিরতেই নিয়মিত উইকেট হারাতে থাকে আয়ারল্যান্ড। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে করতে পারে ১৫০ রান। লোয়ারে ডকরেল ১৫ বলে ২৩ রান যোগ করেন।

আয়ারল্যান্ডের হয়ে জসুয়া লিটিল দারুণ বোলিং করেন। ৪ ওভারে ২২ রান দিয়ে তিনি হ্যাটট্রিকসহ নেন ৪ উইকেট। এছাড়া গ্যারেথ ডিলানি নেন দুই উইকেট। নিউজিল্যান্ডের হয়ে লকি ফার্গুসন ৪ ওভারে ২২ রান খরচ করে ৩ উইকেট নেন। টিম সাউদি, মিশেল সাটনার ও ইশ শোধি নেন দুটি করে উইকেট।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ