বৃহস্পতিবার | ১৯ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

আইনমন্ত্রীর ফোনালাপ ফাঁসের তদন্ত হবে

spot_img
spot_img
spot_img

ক্র্যাবনিউজ ডেস্ক
সালমান এফ রহমানের সঙ্গে ফোনালাপ ফাঁস হওয়ার বিষয়টিকে গুরুত্ব দেয়ার প্রয়োজন নেই বলে মনে করেন আইনমন্ত্রী। তিনি বলেছেন, একটি গোষ্ঠী দেউলিয়া হয়ে ফোনালাপটি ফাঁস করেছে। আর স্বরাষ্ট্রমন্ত্রীর দাবি, ফোনালাপ রেকর্ড করার ব্যবস্থা নেই সরকারের কাছে। তবে ঘটনাটি তদন্ত করার কথা জানিয়েছেন দুই মন্ত্রীই।

সামাজিক যোগাযোগ মাধ্যমে সম্প্রতি ফাঁস হয় আইনমন্ত্রী আনিসুল হক ও প্রধানমন্ত্রীর বেসরকারী খাত বিষয়ক উপদেষ্টার সালমান এফ রহমানের ফোনালাপ। যা নিয়ে সরব রাজনীতি। সচিবালয়ে এ নিয়ে কথা বলেন আইনমন্ত্রী।

আইনমন্ত্রী বলেন, নিছক সরল কথোপকথনকে ভিন্ন খাতে নেয়ার চেষ্টা চলছে। গুরুত্ব দিতে চান না বিষয়টিকে। এ ব্যাপারে মন্ত্রী বলেন, যারা এই অডিও নিয়ে সোশ্যাল মিডিয়াতে প্রচার করছেন, তারা এতই দেউলিয়া যে একটা “ইনোসেন্ট কনভারসেশনকে” তারা এখন তাদের পুঁজি বানানোর চেষ্টা করছেন। তার মানে হচ্ছে, তাদের কাছে কোনো হাতিয়ার নেই। আমার মনে হয়, এটা অবশ্যই তদন্ত করা হবে এবং এটাকে গুরুত্ব দেয়া আমার মনে হয় সঠিক হবে না।

অন্যদিকে স্বরাষ্ট্রমন্ত্রীর দাবি, ফোনালাপ রেকর্ড করার কোনো ব্যবস্থা নেই সরকারের কাছে। ঘটনাটি তদন্ত করা হবে উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, এটা তদন্তের বিষয়। এটা কীভাবে রেকর্ড হলো, সেটা দেখার বিষয় আছে। নিশ্চিত না হয়ে আমি কিছু বলতে চাচ্ছি না।

এ সময় মন্ত্রী আরও বলেন, আমাদের সরকারিভাবে এরকম রেকর্ড করার কোনো সিস্টেম নেই। এটা যদি করে থাকে তাহলে কেউ ইচ্ছাকৃতভাবে অন্য কোনো প্রযুক্তি বের হয়েছে কিনা দেখার বিষয় আছে। এমটিএমসি একটি মাত্র প্রতিষ্ঠান যেখানে লফুল ইন্টারসেপশন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতি ছাড়া মনিটর বা প্রকাশ করতে পারে না। কাজেই অনুসন্ধানের ব্যাপার আছে।

এর আগেও সরকার ও বিরোধী দলের নেতাদের ফাঁস হওয়া একাধিক ফোনালাপ আলোচনার জন্ম দেয়।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ