মঙ্গলবার | ১৭ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

অর্থ আত্মসাতের দায়ে যশোর শিক্ষাবোর্ড চেয়াম্যান-সচিব ওএসডি

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক

অর্থ আত্মসাতের দায়ে যশোর শিক্ষাবোর্ড চেয়াম্যান-সচিব ওএসডি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড যশোরের নামে ৩৬টি চেকের মাধ্যমে সাত কোটি টাকা আত্মসাতের দায়ে বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক ড. মোল্লা আমীর হোসেন এবং সচিব অধ্যাপক এ এম এইচ আলী আর রেজাকে প্রত্যাহার করে ওএসডি করা হয়েছে।মঙ্গলবার (২৩ নভেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের এক আদেশে এ কথা জানানো হয়।

এদিকে, যশোর সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ অধ্যাপক ড. মো. আহ্সান হাবীবকে বোর্ডের নতুন চেয়ারম্যান এবং রাজশাহীর শহীদ এ এইচ এম কামরুজ্জামান সরকারি ডিগ্রি কলেজের অধ্যক্ষ অধ্যাপক আব্দুল খালেক সরকারকে সচিব হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

৭ অক্টোবর যশোর শিক্ষাবোর্ডে প্রথম জালিয়াতির ঘটনা ধরা পড়ে। এরপর একে একে ৩৬ চেকের মাধ্যমে হাতিয়ে নেওয়া হয়েছে সাত কোটি টাকা তা প্রকাশিত হয়। ৯ অক্টোবর এই জালিয়াতির ঘটনা তদন্তে কমিটি গঠন করে শিক্ষা বোর্ড কর্তৃপক্ষ। ১৮ অক্টোবর দুর্নীতি দমন কমিশনের (দুদক) সমন্বিত যশোর কার্যালয়ের সহকারী পরিচালক মাহফুজ ইকবাল শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মোল্লা আমীর হোসেন, সচিব অধ্যাপক এএম এইচ আলী আর রেজা, হিসাব সহকারী আবদুস সালাম, প্রতারক প্রতিষ্ঠান ভেনাস প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিংয়ের মালিক শরিফুল ইসলাম বাবু ও শাহীলাল স্টোরের মালিক আশরাফুল আলমের নামে মামলা করেন।

সম্প্রতি শিক্ষা মন্ত্রণালয় বোর্ড চেয়ারম্যান-সচিবের বিরুদ্ধে তদন্ত শেষে অভিযুক্ত চেয়ারম্যান অধ্যাপক মোল্লা আমীর হোসেন ও সচিব অধ্যাপক এএম এইচ আলী আর রেজাকে ওএসডি করলো শিক্ষা মন্ত্রণালয়। মঙ্গলবার রাষ্ট্রপতির আদেশক্রমে অধ্যাপক মোল্লা আমীর হোসেন ও সচিব অধ্যাপক এএম এইচ আলী আর রেজাকে বদলি করে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা করা হয়েছে।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ