শুক্রবার | ২০ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

অবহেলিত নির্যাতিত মানুষের ভরসাস্থল সাংবাদিকরা

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক

পানিসম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম বলেছেন, বিএনপি আন্দোলনে ব্যর্থ, নির্বাচনে ব্যর্থ হয়ে নানান চক্রান্ত ষড়যন্ত্র করছে । তবে সফল হবে না । এ দেশের জনগণ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আছে । তাই সকল ষড়যন্ত্র-চক্রান্তের বিরুদ্ধে সাংবাদিকদের বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করতে হবে । কারণ, জননেত্রী শেখ হাসিনা হচ্ছেন সাংবাদিকবান্ধব সরকার প্রধান । তিনি সবসময় সাংবাদিকদের পক্ষে থাকেন । কারণ, রাজনীতিবিদ ও সাংবাদিকদের সম্পর্ক হচ্ছে অত্যন্ত মধুর । তাই সাংবাদিকদের লেখনীর মাধ্যমে দেশবিরোধী ষড়যন্ত্রকারীদের বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে চিহ্নিত করতে হবে । শুক্রবার (২৯ অক্টোবর) সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ফিজিওথেরাপি ক্যাম্পিং কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন ।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি মুরসালিন নোমানীর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, সিআরপির নির্বাহী পরিচালক ড. মোহাম্মদ সোহরাব হোসেন । স্বাগত বক্তব্য রাখেন, সাধারণ সম্পাদক মশিউর রহমান খান ।

এনামুল হক শামীম বলেন, সমাজের অবহেলিত নির্যাতিত মানুষের ভরসাস্থল সাংবাদিকরা । যখন কোথায়ও যাওয়ার সুযোগ পায় না তখন আপনাদের কাছে আসে। যেকোন সত্য উদঘাটনে সাংবাদিকগণ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। জননেত্রী শেখ হাসিনার কল্যাণে মানুষের হাতে হাতে মোবাইল ফোন । একটি ঘটনা ঘটলেই সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার চালানো হয় । এখানে সত্য মিথ্যা সবই থাকে । কিন্তু সত্যতার জন্য সাংবাদিকদের দিকে জাতি তাকিয়ে থাকে ।

তিনি আরও বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাংবাদিকবান্ধব প্রধানমন্ত্রী  । অন্য পেশার মানুষের পাশাপাশি করোনাকালে সাংবাদিকদের প্রণোদনা দিয়েছেন । এটি বাংলাদেশে বিরল ঘটনা । অসুস্থ সাংবাদিকদের চিকিৎসার ব্যবস্থা করেন প্রধানমন্ত্রী ।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ