শনিবার | ২১ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

অপহরণের ভয়ঙ্কর কৌশল

spot_img
spot_img
spot_img

রুদ্র রাসেল
সামাজিক যোগাযোগ মাধ্যমে পরিচয়। ম্যাসেঞ্জারে আলাপচারিতা, ঘনিষ্ঠতা। অতঃপর প্রেমের টোপে ফেলে ঘটানো হয় প্রেমিকের সর্বনাশ। দেখা করার কথা বলে অপহরণ করে নিয়ে যাওয়া হয়। আটকে রাখা হয় মুক্তিপণের দাবিতে।

সম্প্রতি একটি অপহরণের ঘটনায় পুলিশের হাতে গ্রেপ্তার ‘অপহরণকারীদের’ রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদে প্রেমের ফাঁদ পেতে অপহরণের তথ্য বেরিয়ে এসেছে। পুলিশ জানতে পেরেছে তাদের প্রেমের নামে অপহরণের ভয়ঙ্কর কৌশল।

চক্রটির হাত থেকে গত ১ সেপ্টেম্বর অপহৃত এক ভিকটিমকে উদ্ধার করেছে পুলিশ। একইসঙ্গে গ্রেপ্তার করা হয়েছে কথিত প্রেমিকাসহ মোট পাঁচ জনকে। তারা পুলিশের জিজ্ঞাসাবাদে কীভাবে প্রেমের টোপে ফেলে অপহরণ করে মুক্তিপণ আদায় করতো সেই ভয়ঙ্কর কৌশল বর্ণনা করেছে।

গ্রেফতাররা হলো মোঃ এরফান, রাকিব হোসেন, মোঃ নাদিম, কথিত সেই প্রেমিকা আইরিন আক্তার দৃষ্টি ও তার স্বামী মোঃ আকাশ ওরফে পিচ্চি আকাশ।

যেভাবে অপহৃতকে উদ্ধার

অভিযান পরিচালনাকারী ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) নিউমার্কেট থানার অফিসার ইনচার্জ স.ম. কাইয়ুমের ভাষ্য, অপহৃত ভিকটিমের সাথে গ্রেফতার নারীর আইরিন আক্তার দৃষ্টির সামাজিক যোগাযোগ মাধ্যমে পরিচয় হয়। তারপর দুজনের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। এই প্রেমের সূত্র ধরে ৩০ আগস্ট আইরিন আক্তার দৃষ্টি ভিকটিমকে ম্যাসেঞ্জারে কল করে সাভার এলাকায় দেখা করতে যেতে বলে। ভিকটিম সেখানে গেলে আগে থেকেই থাকা এরফান, রাকিব, নাদিম, আইরিন আক্তার দৃষ্টি ও তার স্বামী আকাশ ভিকটিমকে অপহরণ করে গাজীপুরে নিয়ে যায়। এরপর তারা ভিকটিমের বাবার মোবাইলে ফোন করে দুই লাখ টাকা মুক্তিপণ দাবী করে। টাকা নিলে হত্যা করা হবে বলে হুমকি দেয়। এ ঘটনায় ১ সেপ্টেম্বর দুপুরে নিউমার্কেট থানায় একটি মামলা করে ভিকটিমের পরিবার।

ওসি বলেন, বিভিন্ন তথ্য-উপাত্ত বিশ্লেষণ করে মামলা রুজুর দিনই গাজীপুর কালিয়াকৈরের হাবিবপুর এলাকা থেকে ভিকটিমকে সম্পূর্ন সুস্থ অবস্থায় উদ্ধার করা হয়। গ্রেফতার করা হয় এরফান, রাকিব, নাদিম নামের তিনজনকে । তাদের কাছ থেকে উদ্ধার করা হয় অপহরণে ব্যবহৃত দুটি মোবাইল ও সিম কার্ড।

গ্রেফতারদের আদালতের মাধ্যমে জিজ্ঞাসাবাদের জন্য থানায় আনা হয়। তাদের দেয়া তথ্য মতে রোববার সকালে সাভারের বিরুলিয়া এলাকা থেকে গ্রেফতার করা হয় কথিত প্রেমিকা আইরিন আক্তার দৃষ্টি ও তার স্বামীকে। তার নাম মোঃ আকাশ ওরফে পিচ্চি আকাশ।

পুলিশ জানায়, গ্রেপ্তাররা জিজ্ঞাসাবাদে বলেছে- প্রেমের মাধ্যমে কাউকে অপহরণের জন্য সুবিধাজনক স্থানে নেয়া সহজ। তারা প্রেমের অভিনয় করে সম্পর্কের ঘনিষ্ঠতা চূড়ান্ত পর্যায়ে নিয়ে যেতো। একপর্যায়ে টাগেটকৃত ব্যক্তি যখন প্রেমিকাকে বিশ্বাস করে নিদ্বিধায় দেখা করতে যেতো, তখন নির্জন কোন স্থানে যেতে বলে পূর্বপরিকল্পনামাফিক অপহরণ করা হতো। চক্রটির হাতে আর কেউ অপহরণ বা অন্য কোন উপায়ে প্রতারিত হয়েছেন কীনা, তা জানার চেষ্টা করছে পুলিশ। রোববার গ্রেপ্তারকৃত দুজনকে জিজ্ঞাসাবাদে আরও ভয়ানক তথ্য বেরিয়ে আসতে পারে বলে মনে করছেন জিজ্ঞাসাবাদকারীরা।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ