শুক্রবার | ২০ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

হেলে পড়েছে চট্টগ্রামের তিন ভবন, আতঙ্কে এলাকাবাসী

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম মহানগরীর মাঝিরঘাট এলাকার একটি তিন তলা ভবনসহ অন্তত তিনটি ভবন হেলে পড়েছে। চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের জলাবদ্ধতা নিরসন প্রকল্পের আওতায় নিরাপত্তা ব্যবস্থা ছাড়া খাল খননের কারণে পাশের এসব ভবন হেলে পড়েছে বলে দাবি ভবন মালিক ও ফায়ার সার্ভিসের।

ইতিমধ্যে ভবন থেকে বাসিন্দাদের সরিয়ে নিয়েছে ফায়ার সার্ভিস। মাঝির ঘাটের পার্বতী ফকির পাড়ায় শতাধিক ভবন রয়েছে। গত বছর থেকে এই এলাকার পাশ দিয়ে বয়ে যাওয়া গোলজার খালে জলাবদ্ধতা নিরসন প্রকল্পের আওতায় খনন কাজ চালাচ্ছে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ। খালের পাড়ে অবস্থিত ইতিমধ্যে একটি পঞ্চম তলা ভবন ধসে পড়ায় সেটি সরিয়ে নিয়েছিলো ভবন মালিকরা।

চলতি শীত মৌসুমে আবার খনন শুরু হলে আবারও খালের পাড়ের ভবনগুলো হেলে পড়ার ঝুঁকিতে পড়ে। এরই মধ্যে ভবন তিনটিতে বড় বড় ফাটল দেখা দিয়েছে। ভবন হেলে পড়ায় আতঙ্ক ছড়িয়ে পড়ে এলাকায়। বাসিন্দারা নিজ উদ্যোগেই সরে পড়ে। ফায়ার সার্ভিসের কর্মীরা এসে এলাকার লোকজনদের সাবধানে থাকার নির্দেশনা দেন। পরিস্থিতি পর্যবেক্ষন করে ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছে স্থানীয় জনপ্রতিনিধি।

আবাসিক ভবন দুটির মালিকদের একজন রিপন দাস গণমাধ্যমকে বলেন, ‘আমরা দুই ভবন মিলে মোট ১৭ পরিবার। রাতে আমাদের স্থানীয় স্কুলে যাওয়ার জন্য বলেছিলেন কাউন্সিলর সাহেব, কিন্তু আমরা চলে গেলে আমাদের জিনিসপত্রের নিরাপত্তা দেবে কে? আমরা সবাই এখানে ছিলাম, এখন ধীরে ধীরে আত্মীয়স্বজনের বাসায় চলে যাচ্ছি। সারা রাত কেউ ঘুমায়নি।’

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ