শুক্রবার | ২০ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

হবিগঞ্জে ব্যালট পেপারে আগুন , আড়াইশ জনের বিরুদ্ধে মামলা

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক

হবিগঞ্জের আজমিরীগঞ্জ উপজেলার জলসুখা ইউনিয়নে দক্ষিণ আটপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ব্যালট পেপার আগুনে পুড়িয়ে ফেলার ঘটনায় অজ্ঞাত আড়াইশ জনকে আসামি করে মামলা করা হয়েছে।

আজ শনিবার আজমিরীগঞ্জ থানায় মামলাটি করেন প্রিজাইডিং অফিসার কাকাইলছেও উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল জব্বার। অভিযোগ উঠেছে, গত বৃহস্পতিবার বিকেলে জলসুখা ইউনিয়ন পরিষদের (ইউপি) দক্ষিণ আটপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটগ্রহণ শেষে যখন গণনা করা হচ্ছিল, তখন অজ্ঞাত ১৫ থেকে ১৬ জন লোক জোর করে কেন্দ্রে প্রবেশ করে বেশ কিছু ব্যালট ছিনতাইয়ের পর কেন্দ্রের বাইরে নিয়ে আগুন দিয়ে পুড়িয়ে দেয় ।

পরবর্তী সময়ে এ ঘটনাকে কেন্দ্র করে আওয়ামী লীগ প্রার্থী অ্যাডভোকেট রুকসানা আক্তার শিখা ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ফয়েজ আহমেদ খেলুর সমর্থকদের মধ্যে সংঘর্ষ ঘটে। ঘণ্টাব্যাপী এ সংঘর্ষে উভয়পক্ষের অর্ধশতাধিক লোক আহত হন। আহতদের হবিগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেলা সদর হাসপাতাল এবং আজমিরীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়। সংঘর্ষে ৩০ থেকে ৩৫টি বাড়িঘর ভাঙচুর করা হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ও বিজিবি টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করে।

মামলার তথ্য গণমাধ্যকে নিশ্চিত করেন আজমিরীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নূরুল ইসলাম। তিনি বলেন, ‘সরকারি কাজে বাধা দিয়ে জোরপূর্বক ব্যালট পেপার ছিনতাই করে আগুনে পুড়িয়ে দেয় অজ্ঞাতরা। এ ছাড়া প্রিজাইডিং অফিসারসহ অন্যান্য সহকারী প্রিজাইডিং অফিসারদের জিম্মি করে রাখা হয়। পরে পুলিশ তাঁদের উদ্ধার করে। এ ঘটনায় অজ্ঞাত আড়াইশ লোককে আসামি করে মামলা করা হয়েছে।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ