শুক্রবার | ২০ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

স্কুল শিক্ষার্থীদের টিকা ১ নভেম্বর থেকে

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক

স্কুল শিক্ষার্থীদের আগামী ১ নভেম্বর থেকে করোনাভাইরাসের টিকা দেওয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক । বৃহস্পতিবার (২৮ অক্টোবর) মন্ত্রিপরিষদ বৈঠক শেষে স্বাস্থ্যমন্ত্রী সাংবাদিকদের এই তথ্য জানান ।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ১২-১৭ বছরের শিক্ষার্থীদের টিকা দেওয়ার জন্য তালিকা শেষের দিকে । শিক্ষা মন্ত্রণালয় আমাদের তালিকা দিয়েছে, সেই তালিকা আমরা আইসিটি মন্ত্রণালয়কে দিয়েছি । উনারা আজকে এখানে আমাদের জানিয়েছেন । উনারাও সবকিছু সুরক্ষা অ্যাপে নিবন্ধন করে দিয়েছেন ।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জাহিদ মালেক বলেন, স্কুলশিক্ষার্থীদের ফাইজার-এর টিকা দেওয়া হবে । প্রথমে ঢাকায় ১২টি কেন্দ্র থেকে টিকা দেওয়া হবে । প্রধানমন্ত্রী বলেছেন, কেন্দ্র যেন আরও বাড়ানো হয় । আমরা সেদিকে নজর দেবো । দেশজুড়ে আমরা স্কুলের ছেলে-মেয়েদের টিকা দেওয়ার ব্যবস্থা করেছি।’ ঢাকার বাইরে স্কুলশিক্ষার্থীদের কবে থেকে টিকা কার্যক্রম শুরু করা হবে—এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ‘ঢাকার বাইরে টিকা কার্যক্রম শুরু করতে একটু সময় লাগবে ।

আমরা তো সবকিছু করতে পারি না। শিক্ষা মন্ত্রণালয় তালিকা তৈরি করছে । সেই তালিকা আমরা আবার আইসিটি মন্ত্রণালয়ে পাঠায়। উনারা নিবন্ধন করার পর আমাদের কার্যক্রম শুরু হবে’।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ