শুক্রবার | ২০ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

সিলেটে ভোট গ্রহণ

spot_img
spot_img
spot_img

ক্র্যাবনিউজ ডেস্ক
সিলেট-৩ আসনের উপনির্বাচনে ভোট গ্রহণ চলছে। আজ শনিবার (৪ সেপ্টেম্বর) সকাল ৮টা থেকে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট গ্রহণ শুরু হয়। যা বিকেল ৪টা পর্যন্ত চলবে বলে নির্বাচন কমিশন (ইসি) জানিয়েছে।

কমিশন সূত্র জানায়, সিলেটের দক্ষিণ সুরমা, বালাগঞ্জ ও ফেঞ্চুগঞ্জ উপজেলা নিয়ে সিলেট-৩ আসন। এই আসনে মোট ভোটার সংখ্যা তিন লাখ ৪৯ হাজার ৮৭৩। মোট ভোটকেন্দ্র ১৪৯টি।

প্রসঙ্গত, গত ১১ মার্চ করোনা আক্রান্ত হয়ে এই আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরীর মৃত্যু হয়। ১৫ মার্চ আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।

এই আসনে আওয়ামী লীগের প্রার্থী হাবিবুর রহমান হাবিব। তিনি এই প্রথম নির্বাচনে অংশ নিলেন। বিএনপি নির্বাচনে অংশ নেয়নি। তবে এই আসন থেকে বিএনপির মনোনয়নে দুবার সংসদ সদস্য নির্বাচিত হওয়া শফি আহমদ চৌধুরী স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। জাতীয় পার্টির প্রার্থী হচ্ছেন- আতিকুর রহমান আতিক এবং বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী জুনায়েদ মোহাম্মদ মিয়া।

এদিকে সুষ্ঠু ও নিরাপদ ভোট গ্রহণে নিরাপত্তা জোরদার করা হয়েছে। নির্বাচনী এলাকার আইন-শৃঙ্খলা রক্ষায় পুলিশের পাশাপাশি র‍্যাব ও বিজিবি সদস্য রয়েছেন। যেকোন বিশৃঙ্খলা ঠেকাতে তিন উপজেলায় তিনজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও প্রতি ইউনিয়নে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দেয়া হয়েছে

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ