শুক্রবার | ১৮ অক্টোবর ২০২৪
Cambrian

সিলেটে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট, ভোগান্তিতে যাত্রী ও পর্যটকরা

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক

শ্রমিক নেতাদের বিরুদ্ধে মামলা প্রত্যাহার, পুলিশের হয়রানি বন্ধসহ ৫ দফা দাবিতে সিলেট বিভাগে অনির্দিষ্টকালের ধর্মঘট শুরু হয়েছে। সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের ডাকে সোমবার ভোর থেকে এ ধর্মঘট শুরু হয়।

রোবাবার দুপুরে অনুষ্ঠিত এক জরুরি বৈঠকে এই সিদ্ধান্ত নেয় কমিটি। হঠাৎ গাড়ি বন্ধ হয়ে যাওয়ায় ভোগান্তিতে পড়েছেন এসএসসি পরীক্ষার্থী ও সিলেটে বেড়াতে আসা পর্যটকেরা। এদিকে ধর্মঘটের ফলে বিপাকে পড়েছেন বিভিন্ন গন্তব্যের উদ্দেশ্যে রওয়ানা দেয়া যাত্রীরা। এর আগে, সিটি মেয়র ও প্রশাসনের বিভিন্ন দপ্তরে সময় বেঁধে দিয়ে স্মারকলিপি দেয় সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন সিলেট বিভাগীয় কমিটি।

রোববার ( ২১ নভেম্বর) সময় শেষ হলেও দাবি আদায় না হওয়ায় আন্দোলনে যাওয়ার কথা জানান পরিবহন শ্রমিকেরা। আজ সোমবার ভোর ছয়টা থেকে বিভাগজুড়ে সব ধরনের যান্ত্রিক যানবাহন চলাচল বন্ধ রয়েছে বলে জানান তারা।

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সিলেট বিভাগীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি আবু সরকার বলেন, পরিবহন শ্রমিকদের পাঁচ দফা দাবি আদায়ের লক্ষ্যে সিলেটে সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীসহ ও প্রশাসনের বিভিন্ন দপ্তরে ২১ নভেম্বর পর্যন্ত সময় বেঁধে দিয়ে স্মারকলিপি দিয়েছিলেন তারা। সেই সময় শেষ হলেও কোন ব্যবস্থা না নেওয়ায় বিভাগজুড়ে ধর্মঘট আহ্বান করা হয়েছে।

পাঁচ দফা দাবি আদায় না হওয়া পর্যন্ত সিলেট বিভাগে কোন ধরনের পরিবহন চলবে না বলে জানান তিনি।পরিবহন শ্রমিকদের দাবিগুলো হচ্ছে- সিলেট জেলা অটোটেম্পো, অটোরিকশা চালক শ্রমিক জোটের ত্রি-বার্ষিক নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করা এবং ‘প্রহসনের নির্বাচন’ ও ‘বিনা প্রতিদ্বন্দ্বিতায়’ ঘোষিত কমিটি বাতিল করা ও মনোনয়ন ফি বাবত আদায়কৃত সকল টাকা ফেরত দেওয়া; সিলেটের আঞ্চলিক শ্রম দপ্তরের উপ-পরিচালককে প্রত্যাহার করা।

এছাড়া সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়ন নেতৃবৃন্দের উপর দায়ের করা মামলা প্রত্যাহার; ট্রাফিক পুলিশ ও হাইওয়ে পুলিশের সকল প্রকার হয়রানি বন্ধ করা; শেরপুর, শেওলা, লামাকাজী, শাহপরাণ ও ফেঞ্চুগঞ্জ সেতু থেকে টোল আদায় বন্ধ এবং চৌহাট্টাসহ নগরীর বিভিন্ন স্থানে কার, মাইক্রোবাস, লেগুনা, অটোরিকশসহ সকল প্রকার গাড়ির পার্কিংয়ের ব্যবস্থা করা।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ