শুক্রবার | ২০ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

সিরাজগঞ্জ-৬ : নৌকার প্রার্থী মেরিনা জয়ী

spot_img
spot_img
spot_img

ক্র্যাবনিউজ ডেস্ক
সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনে উপনির্বাচনে ‘নিকটতম’ প্রতিদ্বন্দ্বীর চেয়ে প্রায় ২০৭ গুণ বেশি ভোট পেয়ে বেসরকারিভাবে জয়ী হয়েছেন মেরিনা জাহান।

আওয়ামী লীগ মনোনীত এই প্রার্থী নৌকা প্রতীক নিয়ে পেয়েছেন ১ লাখ ১০ হাজার ৫৮০ ভোট। তাঁর নিকটতম প্রতিন্দ্বন্দ্বী জাতীয় পার্টির (জাপা) মো. মোক্তার হোসেন লাঙ্গল প্রতীক নিয়ে পেয়েছেন ৫৩৫ ভোট।

রাজশাহী আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. ফরিদুল ইসলাম নির্বাচনের এই ফলাফল নিশ্চিত করেছেন। তিনি বলেন, মঙ্গলবার সকাল আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, শাহজাদপুর উপজেলার ১৩টি ইউনিয়ন ও ১টি পৌরসভার মোট ভোটার সংখ্যা ৪ লাখ ২০ হাজার ৭৮০। তাদের মধ্যে নারী ভোটার রয়েছেন ২ লাখ ৫ হাজার ৪৩৭ জন এবং পুরুষ ভোটার রয়েছেন ২ লাখ ১৫ হাজার ৩৪৩ জন। নির্বাচনে ১৬০টি ভোটকেন্দ্রে ভোট দিয়েছেন ১ লাখ ১১ হাজার ৪৫৮ জন।

এই উপনির্বাচনে বিএনপি অংশ না নিলেও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মেরিনা জাহানের বিপরীতে প্রার্থী হয়েছিলেন আরও দুজন। তারা হলেন জাতীয় পার্টির মোক্তার হোসেন ও স্বতন্ত্র প্রার্থী মোটরগাড়ি প্রতীকের হুমায়ুন কবির। হুমায়ুন কবির পেয়েছেন ৩৪৩ ভোট।

গত ২ সেপ্টেম্বর সাংসদ হাসিবুর রহমান স্বপনের মৃত্যু হলে আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ