শুক্রবার | ২০ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

সাংবাদিক কনক সরওয়ারসহ দুজনের সম্পত্তি ক্রোকের আদেশ

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর শাহবাগ থানায় দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় পলাতক সাংবাদিক ড. কনক সরওয়ারসহ দুইজনের সম্পত্তি ক্রোকের আদেশ দিয়েছেন আদালত। আজ মঙ্গলবার ( ২৩ নভেম্বর) ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেন এই আদেশ দেন।আদালতের বেঞ্চ সহকারী (পেশকার) শামীম আল মামুন এ বিষয়ে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন। তিনি বলেন, সম্পত্তি ক্রোক হওয়া অপর আসামি হলেন মেজর (অব.) দেলোয়ার হোসেন।

মামলার নথি থেকে জানা গেছে, মামলার তদন্ত কর্মকর্তা ও শাহবাগ থানার উপপরিদর্শক (এসআই) মোহাম্মদ রাসেল মোল্লা গত ৩০ জুন ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে দুই আসামির বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। এজাহার থেকে জানা গেছে, ২০২০ সালের ১১ অক্টোবর মো. জাকির হোসেন বাদী হয়ে শাহবাগ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন। মামলায় বাদী অভিযোগ করে বলেন, আসামি কনক সরওয়ার ও মেজর (অব.) দেলোয়ার হোসেন ডিজিটাল মাধ্যম ব্যবহার করে রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে আক্রমণাত্মক, মিথ্যা, মানহানিকর ও উসকানিমূলক বক্তব্য দেন।

এর আগে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক ও ইউটিউব ব্যবহার করে রাষ্ট্রবিরোধী অপপ্রচারের অভিযোগে গত ৫ অক্টোবর কনক সরওয়ারের বোন নুসরাত শাহরিন রাকাকে গ্রেপ্তার করে র‌্যাব। পরে তাঁকে উত্তরা পশ্চিম থানার পুলিশের কাছে সোপর্দ করে।পরদিন ৬ অক্টোবর উত্তরা পশ্চিম থানার উপপরিদর্শক (এসআই) বদরুল মিল্লাত আসামি নুসরাতকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সাত দিন ও মাদক মামলায় সাত দিন করে মোট ১৪ দিনের রিমান্ডের আবেদন করেন। আসামিপক্ষের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিনের জন্য আবেদন করেন।

শুনানি শেষে ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু বকর সিদ্দিকী ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় তিন দিন রিমান্ড মঞ্জুর করেন। এ ছাড়া মাদকের মামলায় ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট নিভানা খায়ের জেসি দুই দিন রিমান্ড মঞ্জুর করেন।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ