শুক্রবার | ২০ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

সাংবাদিকদের বেরিয়ে যেতে বললেন বিআইডব্লিউটিএ চেয়ারম্যান

spot_img
spot_img
spot_img
নিজস্ব প্রতিবেদক 
মানিকগঞ্জের পাটুরিয়া ঘাটে রো রো ফেরি আমানত শাহ ডুবে যাওয়ার ২ দিন পর আজ সকাল ১০ টার দিকে ঘটনাস্থল পরিদর্শনে এসে সাংবাদিকদের সেখান থেকে বের হয়ে যেতে বলেন বাংলাদেশ অভ্যন্তরীন নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) চেয়ারম্যান কমোডর গোলাম সাদিক । পরবর্তীতে তিনি ঘটনাস্থলে উপস্থিত বিভিন্ন গণমাধ্যম কর্মীদের সঙ্গে উত্তেজিত কণ্ঠে কথাও বলেন । গনমাধ্যম কর্মীরা তার এমন আচরণের প্রতিবাদ করলে এক পর্যায়ে তিনি দুঃখ প্রকাশ করে সাংবাদিকদের শান্ত করেন ।
বেলা সাড়ে ১১টায় বিআইডব্লিউটিএর চেয়ারম্যান আনুষ্ঠানিকভাবে সাংবাদিকদের বলেন, ‘আমি দুর্ঘটনার সময় দেশের বাইরে ছিলাম । দেশে ফিরেই ঘটনাস্থলে এসেছি । আমরা সাধ্যমত উদ্ধার তৎপরতা চালাচ্ছি।’তিনি আরও বলেন, ‘দুর্ঘটনাস্থলে থাকলে উদ্ধারকারী জাহাজের রোপ ছিড়ে অনেকে আহত হওয়ার আশঙ্কা থাকে। এ কারণেই সবাইকে বের হতে বলেছি । এতে একটু ভুল বোঝাবুঝি হয়েছে । আবার মিটেও গেছে ।
পরে বিআইডব্লিটিএ’র চেয়ারম্যান কমোডর গোলাম সাদেক বলেন, ‘হেলে যাওয়া ফেরি আমানত শাহ উদ্ধার করার সক্ষমতা প্রত্যয়ের নেই । তাই নারায়ণগঞ্জ থেকে সেটি আসছে না । তবে, বেসরকারি উদ্ধারকারী জাহাজ দিয়ে ফেরি উদ্ধার করা হবে । উদ্ধারকারী জাহাজ হামজার পাশাপাশি মাওয়া থেকে আরেকটি উদ্ধারকারী জাহাজ রুস্তম আনা হচ্ছে ।
তিনি আরও বলেন, যেসব গাড়ি এখনো পানির নিচে আছে সেগুলোকে আগে উদ্ধার করা হবে । আজ সন্ধ্যার মধ্যে রুস্তম পাটুরিয়ায় পৌঁছাবে । এদিকে, আজ দুপুর ১২টার দিকে আরও একটি ট্রাক উদ্ধার করা হয়েছে । এ নিয়ে ৬টি ট্রাক, ৫টি কাভার্ড ভ্যান, একটি মোটরসাইকেল উদ্ধার হলো । এখনো আরও ৩টি ট্রাকসহ ৩টি মোটরসাইকেল পানির নিচে আছে ।
- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ