শুক্রবার | ২০ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

শেখ হাসিনার গাড়িবহরে হামলা: অস্ত্র ও বিস্ফোরক মামলায় সাক্ষ্যগ্রহণ শুরু

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক

সাতক্ষীরার কলারোয়ায় শেখ হাসিনার গাড়িবহরে হামলা ঘটনায় দায়ের করা অস্ত্র ও বিস্ফোরক মামলায় সাক্ষ্যগ্রহণ শুরু হয়েছে। বুধবার সাতক্ষীরা স্পেশাল ট্রাইব্যুনাল কোর্ট-৩ এর বিচারক বিশ্বনাথ মন্ডলের আদালতে এ মামলার একজন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করা হয়।

২০০২ সালের ৩০ আগস্ট তৎকালীন বিরোধীদলীয় নেতা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাতক্ষীরা সদর হাসপাতালে এক ধর্ষিতা মুক্তিযোদ্ধাপত্নীকে দেখে কলারোয়া হয়ে যশোরে ফিরে যাচ্ছিলেন। এ সময় কলারোয়া বাজারে তার গাড়িবহরে হামলার ঘটনা ঘটে। এই হামলায় অস্ত্র ও বিস্ফোরকদ্রব্য ব্যবহার করা হয়। এ সংক্রান্ত তিনটি মামলার একটিতে গত ৪ ফেব্রুয়ারি সাতক্ষীরার সাবেক এমপি ও জেলা বিএনপির সভাপতি হাবিবুল ইসলাম হাবিবসহ ৫০ আসামিকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়। অপর দুটি অস্ত্র ও বিস্ফোরক মামলার সাক্ষ্যগ্রহণ শুরু হয়েছে।

রাষ্ট্রপক্ষে এই মামলা পরিচালনা করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এসএম মনীর। তাকে সহায়তা করেন সাতক্ষীরার পিপি অ্যাড. আব্দুল লতিফ, সহকারী অ্যাটর্নি জেনারেল শাহীন মৃধা। আসামিদের পক্ষে ছিলেন অ্যাড. আব্দুল মজিদ। মামলার পরবর্তী সাক্ষ্যগ্রহণের দিন আগামী ১৪ই জুলাই। সাক্ষ্য গ্রহণকালে কাঠগড়ায় হাবিবুল ইসলাম হাবিবসহ ৪০ আসামি উপস্থিত ছিলেন।  সূত্র: যুগান্তর

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ