শুক্রবার | ২০ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

শিল্পী সমিতির ভোট গ্রহণ চলছে, বৈধ পাস ছাড়া প্রবেশ নিষেধ

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক

সকাল থেকেই কড়া নিরাপত্তায় চলছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচনের ভোটগ্রহণ। আজ শুক্রবার (২৮ জানুয়ারি) সকাল ৯টায় শুরু হওয়া এই নির্বাচন চলবে বিকেল ৫টা পর্যন্ত। বৈধ পাস ছাড়া প্রবেশ কাউকে প্রবেশ করতে দেয়া হচ্ছে না। আইনশৃঙ্খলা বাহিনী প্রত্যেকের পাস চেক করেই প্রবেশ করতে দিচ্ছেন। বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) উৎসবমুখর পরিবেশেই চলছে এই নির্বাচন।২০২২-২৪ দুই বছর মেয়াদি শিল্পীদের নির্বাচনে চলচ্চিত্র শিল্পী সমিতির ৪৪ অভিনয়শিল্পী ভোটে প্রতিদ্বন্দ্বিতা করছেন। ৪২৮ জন ভোটারের মধ্য থেকে ২২ জনকে বেছে নেবেন।

প্যানেল প্রচারণা ও প্রার্থী পরিচিতির পর থেকেই দু’পক্ষের তির্যক কথার আক্রমণ বাড়তে থাকে। গত সপ্তাহের শুরু থেকেই এফডিসিতে থমথমে অবস্থা বিরাজ করছে। নির্বাচন উপলক্ষে বিএফডিসির ভেতরে-বাইরে পুলিশ মোতায়েন রয়েছে। প্রধান নির্বাচন কমিশনার পীরজাদা শহিদুল হারুন। সহযোগী কমিশনার জাহিদ হোসেন ও বি এইচ নিশান।

প্রধান নির্বাচন কমিশনার পীরজাদা শহীদুল হারুন উপস্থিত সাংবাদিকদের জানান, সব প্রস্তুতি সম্পন্ন করেই ভোটগ্রহণ শুরু হয়েছে। ভোটারদের জন্য বুথের ব্যবস্থা করা হয়েছে। করোনার কারণে প্রতিটি বুথের দূরত্ব নিশ্চিত করা হয়েছে। চলচ্চিত্র শিল্পী সমিতির এবারের নির্বাচনে দুটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছে। যার একটির নেতৃত্ব আছেন ইলিয়াস কাঞ্চন-নিপুণ। অন্য প্যানেলের নেতৃত্বে মিশা সওদাগর-জায়েদ খান। কাঞ্চন-নিপুণ প্যানেল থেকে নির্বাচনে অংশ নিচ্ছেন যারা: সভাপতি- ইলিয়াস কাঞ্চন, সহসভাপতি- চিত্রনায়ক রিয়াজ ও ডি এ তায়েব। সাধারণ সম্পাদক- নিপুণ, সহসাধারণ সম্পাদক পদে আছেন সাইমন সাদিক। সাংগঠনিক সম্পাদক শাহনূর, আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক নিরব হোসেন, দপ্তর ও প্রচার সম্পাদক আরমান, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক ইমন, কোষাধ্যক্ষ পদে আজাদ খান। কার্যকরী পরিষদের সদস্য হলেন—অমিত হাসান, ফেরদৌস আহমেদ, শাকিল খান, নানা শাহ, আফজাল শরীফ, সাংকো পাঞ্জা, জেসমীন, কেয়া, পরীমনি, গাঙ্গুয়া ও সীমান্ত। মিশা-জায়েদ প্যানেল থেকে নির্বাচনে অংশ নিচ্ছেন যারা: সভাপতি-মিশা সওদাগর, সহসভাপতি: মনোয়ার হোসেন ডিপজল-রুবেল। সাধারণ সম্পাদক, জায়েদ খান, সহসাধারণ সম্পাদক সুব্রত, সাংগঠনিক সম্পাদক আলেকজান্ডার বো, আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক জয় চৌধুরী, দপ্তর ও প্রচার সম্পাদক জে কে আলমগীর, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক জাকির হোসেন, কোষাধ্যক্ষ ফারহান। কার্যকরী পরিষদের সদস্য: রোজিনা, অঞ্জনা, সুচরিতা, অরুনা বিশ্বাস, মৌসুমী, আসিফ ইকবাল, বাপ্পারাজ, আলীরাজ ও নাদের খান।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ