শনিবার | ২১ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী

spot_img
spot_img
spot_img

কক্সবাজার প্রতিনিধি
কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে এসেছেন তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী সোলাইমান সয়লু। শনিবার (৮ জানুয়ারি) সকাল ৮টায় বিশেষ বিমানে করে তুরস্কের ইস্তাম্বুল থেকে সরাসরি কক্সবাজার আন্তর্জাতিক বিমান বন্দরে পৌঁছান তিনি।

বিমানবন্দরে তুর্কি স্বরাষ্ট্রমন্ত্রীকে অভ্যর্থনা জানান দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান। এরপর বহর নিয়ে প্রতিনিধিদলটি কক্সবাজার শহর থেকে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পের উদ্দেশে যাত্রা করে।

নিশ্ছিদ্র নিরাপত্তায় বেলা সাড়ে ১০টার দিকে তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রীকে নিয়ে বহরটি উখিয়ার ৯ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে পৌঁছান। সেখানে অবস্থিত তুর্কি ফিল্ড হাসপাতাল পরিদর্শন ও বৃক্ষরোপণসহ নানা কার্যক্রম উদ্বোধন করছেন।

তিনি ক্যাম্প-১৭ তে রোহিঙ্গার মানবিক সহায়তায় তুরস্কের বিভিন্ন সংস্থা পরিচালিত চলমান প্রকল্পগুলো পর্যবেক্ষণের পাশাপাশি উপকারভোগী রোহিঙ্গাদের সাথে সীমিত মতবিনিময়ে অংশ নেয়ার কথা রয়েছে।

এ সময় চট্টগ্রাম বিভাগীয় কমিশনার কামরুল হাসান, পুলিশের চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি মো. আনোয়ার হোসেন, কক্সবাজারের জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ, পুলিশ সুপার মো. হাসানুজ্জামান, ঢাকাস্থ তুর্কি দূতাবাসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রীর নেতৃত্বে সফরে আসা ২০ সদস্যের প্রতিনিধি দল রোহিঙ্গা ক্যাম্পে তুরস্ক সরকার ও বিভিন্ন সংস্থা পরিচালিত ফিল্ড হাসপাতালসহ নানা কার্যক্রম পরিদর্শন শেষে দুপুরে ঢাকা ফিরে যাবেন। বিকেলে ঢাকায় পৌঁছে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে তিনি দ্বিপক্ষীয় বৈঠকে মিলিত হবেন এবং রাতেই একদিনের সফর শেষে ঢাকা ত্যাগ করবেন তুরস্কের উদ্দেশে। এমনটি জানিয়েছে কক্সবাজার জেলা প্রশাসন সূত্র।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ