শুক্রবার | ২০ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ছেলেদের হল থেকে সরিয়ে নেওয়া হলো পুলিশ

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক

ক্যাম্পাসে ট্রাকচাপায় শিক্ষার্থী মাহমুদ হাবিব হিমেলের মৃত্যুর জেরে পুলিশমুক্ত হলো রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ছেলেদের হলগুলো। ১১টি হলের নিরাপত্তায় চারজন করে পুলিশ সদস্য বিভিন্ন পালায় দায়িত্বে থাকতেন। ঘটনার রাত থেকেই হলগুলো থেকে পুলিশ প্রত্যাহার শুরু হয়। সবশেষ গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় কয়েকজন পুলিশ সদস্যকে বেডিংপত্রসহ ক্যাম্পাস থেকে বের হতে দেখা যায়। তাঁরা এখন থেকে ক্যাম্পাসের পুলিশ ফাঁড়িতে অবস্থান করবেন।

বিশ্ববিদ্যালয়ের হল থেকে পুলিশ প্রত্যাহার করে নেওয়ার ঘটনাকে ইতিবাচক হিসেবে দেখছেন শিক্ষক-শিক্ষার্থীরা। তাঁরা বলছেন, হলগুলোতে ছাত্রদের পাহারা দেওয়ার জন্য পুলিশ থাকাটা বেমানান। সেখানে পুলিশ দেখে শিক্ষার্থীরা অস্বস্তিতে থাকেন। পুলিশও একধরনের অস্বস্তিতে থাকেন। ছাত্র-শিক্ষক সম্পর্কের মধ্যে পুলিশ থাকতে পারে না। তাঁরা অনেকে ক্যাম্পাসেই পুলিশের অবস্থান দেখতে চান না। রাজশাহী বিশ্ববিদ্যালয়ে মোট হল ১৭টি। এর মধ্যে ছেলেদের ১১টি হলের প্রবেশদ্বারে বছরের পর বছর পুলিশের অবস্থান থাকলেও আগে থেকেই পুলিশমুক্ত ছিল মেয়েদের ছয়টি হল।

নগরের মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার আলী গণমাধ্যমকে বলেন, ঘটনার রাতে শিক্ষার্থীরা বিক্ষুব্ধ হয়ে ওঠেন। তাঁরা ক্যাম্পাস থেকে পুলিশ প্রত্যাহারের দাবি তোলেন। তাঁদের দাবির পরিপ্রেক্ষিতে ছেলেদের ১১টি হল থেকে আপাতত পুলিশ সদস্যদের সরিয়ে নেওয়া হয়েছে। এই সদস্যরা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পুলিশ বক্স ও বিভিন্ন এলাকায় কাজ করবেন। হলগুলোতে পুলিশের প্রয়োজন হলে, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ চাইলে তাঁরা পরবর্তী সময়ে আবার দেবেন।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ