শুক্রবার | ২০ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

মির্জাপুরের এমপি একাব্বর হোসেন মারা গেছেন

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক
টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য মো. একাব্বর হোসেন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়াইন্না ইলাহি রাজিউন)।

ওই আসনে টানা চারবারের সংসদ সদস্য সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়-সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ছিলেন তিনি।

আজ মঙ্গলবার (১৬ নভেম্বর) বেলা ২টার দিকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। গণমাধ্যমকে এ খবর নিশ্চিত করেছেন এমপির সাবেক ব্যক্তিগত সহকারী ও উপজেলা যুবলীগের আহ্বায়ক শামীম আল মামুন। তিনি জানান, গত ২০ অক্টোবর সকালে একাব্বর হোসেন হঠাৎ অসুস্থ হয়ে পড়লে প্রথমে ধানমন্ডি আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে পরের দিন বৃহস্পতিবার রাতে সম্মিলিত সামরিক হাসপাতালে স্থানান্তর করা হয়।

একাব্বর হোসেন এক ছেলে ও দুই কন্যা সন্তানের জনক। আগামীকাল বুধবার বাদ জোহর শেখ রাসেল মিনি স্টেডিয়ামে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।

একাব্বর হোসেন ১৯৫৬ সালের ১২ জুলাই টাঙ্গাইলের মির্জাপুর উপজেলা সদরের পোষ্টকামুরী গ্রামে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম আলহাজ ওয়াজউদ্দিন এবং মাতার নাম রেজিয়া বেগম।

তিনি ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে অংশ নেন। একাব্বর হোসেন এরশাদ সরকারের সময় ১৯৮৫ সালে প্রথম উপজেলা পরিষদ নির্বচনে প্রতিদ্বন্দ্বিতা করে পরাজিত হন। ১৯৯০ সালে বিএনপির সরকারের সময় উপজেলা পরিষদের দ্বিতীয় নির্বাচনে উপজেলা পরিষদ চেয়ারম্যান মিয়াজ উদ্দিনকে পরাজিত করে চেয়ারম্যান নির্বাচিত হন।

১৯৯৬ সালের ১২ জুন জাতীয় সংসদ নির্বাচনে টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনে বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী হয়ে পরাজিত হন। ২০০১ সালের জাতীয় নির্বাচনে নৌকা প্রতীকে তিনি প্রথমবারের মতো এমপি নির্বাচিত হন। এরপর একই দল থেকে ২০০৮, ২০১৪ ও ২০১৮ সালের জাতীয় নির্বাচনে টানা এমপি নির্বাচিত হন। তিনি ২০১৪ সাল থেকে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতির দায়িত্ব পালন করছেন।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ