শুক্রবার | ২০ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

ভিকারুননিসা অধ্যক্ষের পদত্যাগ চাইলেন অভিভাবকদের একাংশ

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক
করোনাভাইরাস কোভিড-১৯ মহামারির সময়ে টিউশন ফি আদায়সহ নানা স্বেচ্ছাচারিতার অভিযোগে ভিকারুননিসা নুন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ কামরুন নাহারের পদত্যাগ দাবি ককরেছেন অভিভাবকদের একটি অংশ।

প্রতিষ্ঠানটির শিক্ষার্থীদের অভিভাবকরা এসব অভিযোগ তুলেছেন। তবে অধ্যক্ষ দাবি করছেন, তার বিষয়ে আনা অভিযোগগুলো মিথ্যা ও বানোয়াট। বুধবার বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর সেগুনবাগিচার ঢাকা রিপোর্টার্স ইউনিটির ( ডিআরইউ) নসরুল হামিদ মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে অধ্যক্ষের বিরুদ্ধে সাধারণ অভিভাবকদের পক্ষে এসব অভিযোগ সম্পর্কে জানান আনিসুর রহমান আনিস।

লিখিত বক্তব্যে আনিসুর রহমান বলেন, ২০২০ সালের ১৮ নভেম্বর মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি) টিউশন ফি ছাড়া কোনো ফি ধার্য না করার নির্দেশ দেয়। পাশাপাশি ২০২০ সালে যাদের কাছ থেকে অতিরিক্ত ফি আদায় করা হয়েছে, তাদের তা ফেরত দিতে বা পরবর্তী বেতনের সঙ্গে সমন্বয় করতে বলা হয়েছে। অথচ অধ্যক্ষ তা দেননি। উল্টো সরকারি আদেশ অমান্য করে তিন হাজার টাকা করে ২০২১ সালের সেশন চার্জ আদায় করেছেন। এটি একটি শাস্তিযোগ্য অপরাধ। অভিভাবকদের পক্ষে তিনি আরও অভিযোগ করেন, যৌক্তিক ফুল বা হাফ ফ্রির আবেদন করা হলে অধ্যক্ষ তা আমলে নেননি। বরং তিনি নিজের পরিচিত শিক্ষার্থীদের হাফ ফ্রি/ফুল ফ্রি করেন। প্রকৃত আবেদনকারীরা দিনের পর দিন বিদ্যালয়ে ঘুরেও অধ্যক্ষের সাক্ষাৎ পায়নি।

সংবাদ সম্মেলনে জানানো হয়, প্রতি শুক্র ও শনিবার কর্মচারীদের স্বাস্থ্যঝুঁকিতে ফেলে সরকারি ও বেসরকারি সংস্থার বিভিন্ন নিয়োগ পরীক্ষা উপলক্ষে প্রতিষ্ঠানের শ্রেণিকক্ষ ভাড়া দিয়ে লাখ লাখ টাকা আয় করা হচ্ছে, যার সিংহভাগই কামরুন নাহার আত্মসাৎ করছেন। প্রতিষ্ঠানের ফান্ডে কোনো টাকা জমা দেন না। নিয়োগ পরীক্ষায় শিক্ষক, পরিদর্শক ও কর্মচারী যথাসম্ভব কম সংখ্যায় নিয়োগে বাধ্য করেন। তাদের কম দিয়ে বিরাট অঙ্কের টাকা তিনি নিজেই আত্মসাৎ করেন। পরীক্ষাপ্রতি আয় হয় প্রায় এক লাখ টাকারও উপরে। আত্মসাতের অভিযোগ এসেছে অবসরে যাওয়া অধ্যক্ষের পিএ দিলরুবা খাতুনের বিরুদ্ধে। অবসরে গিয়েও বিনা বেতনে প্রতিদিন অফিসের কাজ করে যাচ্ছেন শুধুমাত্র অধ্যক্ষের সব অনিয়ম গোপন রাখার জন্য। সংবাদ সম্মেলনে বলা হয়, ধর্ম অবমাননা করায় স্কুলের শিক্ষক জগদীশ চন্দ্র পালকে হাইকোর্টের আদেশে অপসারণ করা হলেও তাকে স্বপদে বহাল রেখেছেন এই অধ্যক্ষ।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ