শনিবার | ২১ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

ভারতে ‘জেএমবি’ গ্রেপ্তার, এনআই’র জিজ্ঞাসাবাদ

spot_img
spot_img
spot_img

ক্র্যাবনিউজ ডেস্ক
ভারতের দক্ষিণ ২৪ পরগনার একটি গ্রাম থেকে এক ‘বাংলাদেশীকে’ আটক করেছে ভারতের ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি (এনআইএ)। তিনি বাংলাদেশে নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামায়েতুল মুজাহিদিন বাংলাদেশ- জেএমবি’র সদস্য বলে সন্দেহ এনআই’র।

সম্প্রতি ভারতে গ্রেপ্তার এক জেএমবি সদস্যের দেয়া তথ্যের ভিত্তিতে আব্দুল মান্নান নামে ওই ব্যক্তিকে আটকের পর এনআইএ দাবি করেছে, মান্নান বাংলাদেশী নাগরিক। তিনি নাম-পরিচয় গোপন করে ২৪ পরগনার সোনারপুরের সুভাষগ্রামে একটি বাড়িতে ছদ্মবেশে বাস করছিলো। তার কাছ থেকে ভারতীয় ভুয়া ভোটার কার্ড জব্দ করা হয়েছে। বড় ধরনের নাশকতার ছক ছিলো মান্নানের- এমন সন্দেহ এনআইএ’র। ভারতীয় গণমাধ্যম এমন খবর দিয়েছে।

দেশটির গণমাধ্যম আরও খবর দিয়েছে, বাংলাদেশের নাগরিক আব্দুল মান্নান নাম পরিচয় গোপন করে সুভাষগ্রাম এলাকায় ভাড়া থাকছিলেন। তার কাছ থেকে ভুয়া ‘আধার কার্ড’ ও ‘ভোটার কার্ড’ উদ্ধার করেছে এনআইএ। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, জেএমবি’র সক্রিয় সদস্য আব্দুল মান্নান বড়সড় কোনও নাশকতার পরিকল্পনার সঙ্গে যুক্ত থাকতে পারেন।

গত জুলাই মাসে কলকাতার হরিদেবপুর থেকে নাজিউর রহমান নামে এক সন্দেহভাজন ‘জেএমবি-জঙ্গিকে’ গ্রেফতার করে এনআইএ। তাকে জিজ্ঞাসাবাদ করে আব্দুল মান্নানের নাম উঠে আসে। তারপর আব্দুল মান্নানের খোঁজে তল্লাশি শুরু করে এনআইএ। শেষ পর্যন্ত সুভাষগ্রামে তার সন্ধান মেলে। মঙ্গলবার রাতে (২ নভেম্বর) ওই অভিযান চালানো হয়। বুধবার (৩ নভেম্বর) মান্নানকে ব্যাঙ্কশাল আদালতে তোলা হয়।

দীপাবলির আগে বড়সড় নাশকতা চালানোর পরিকল্পনা মান্নানের ছিল কি? নিজেদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করে এই প্রশ্নের উত্তর পাওয়ার চেষ্টা করবে এনআইএ।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ