শুক্রবার | ২০ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

বেগম জিয়াকে বিদেশে না পাঠালে পদত্যাগের হুমকি বিএনপির এমপিদের

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক
অবিলম্বে বেগম খালেদা জিয়ার মুক্তি ও তার সু-চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবি জানিয়ে মানববন্ধন করেছেন বিএনপির নির্বাচিত সংসদ সদস্যরা।

আজ রোববার সকাল সাড়ে ১১ টার দিকে জাতীয় সংসদ ভবনের সামনে এই মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

মানববন্ধন থেকে সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানা বলেন, ‘হাঁচি কাশি দিলেই কেউ কেউ উন্নত চিকিৎসার জন্য বা চেকআপের জন্য বিদেশে যান। বর্তমানে আমাদের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া জীবন মৃত্যুর সন্ধিক্ষণে আছেন। কিন্তু তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে যেতে দেয়া হচ্ছে না। ‘রুমিন ফারহানা আরও বলেন, ‘বেগম জিয়া পায়ে হেঁটে কারাগারে গিয়েছিলেন। ৩ বছরে তিনি সরকারের হেফাজতে থেকেও কীভাবে এতো অসুস্থ হলেন, তার জবাব সরকারকে দিতে হবে। উনার কিছু হলে এর দায়ভার সরকারকেই নিতে হবে।’

রুমিন ফারহানার বক্তব্য, ‘খালেদা জিয়া সম্পূর্ণ রাজনৈতিক প্রতিহিংসার শিকার। ৪০১ ধারা অনুযায়ী সরকার চাইলে যেকোনো সিদ্ধান্ত নিতে পারে। কিন্তু আইনমন্ত্রী এই ধারার ভুল ব্যাখ্যা দিচ্ছেন। ‘বিএনপির আরেক সংসদ সদস্য হারুনুর রশীদ বলেন, ‘খালেদা জিয়া মুক্তি পেলে দেশে নতুন উদ্দীপনা তৈরি হবে। এই ভয়ে সরকার তার মুক্তি দিচ্ছে না। উন্নত চিকিৎসার জন্য দেশের বাইরে যেতে দিচ্ছে না।’

এই সংসদ সদস্য মনে করেন, আইনমন্ত্রীর দেওয়া ব্যাখ্যা ‘হাস্যকর’। তিনি বলেন, ৪০১ নম্বর ধারার সঠিক প্রয়োগ হলে খালেদা জিয়াকে দেশের বাইরে যেতে দেওয়া হতো।

হারুনুর রশীদ বলেন, ‘দেশে গণতন্ত্র ও সুশাসনসহ বিভিন্ন সংকট আড়াল করতেই খালেদা জিয়াকে গৃহবন্দী করে রেখেছে সরকার।’

তিনি আরও বলেন, ‘আওয়ামী লীগ এর আগেও গণতন্ত্রকে হত্যা করেছে। এখনও করছে। গণতন্ত্র হত্যাকারী দল হিসেবে আওয়ামী লীগের নাম স্বর্ণাক্ষরে লেখা থাকবে। ‘প্রায় আধাঘণ্টা ধরে চলা এই কর্মসূচিতে অংশ নেন এমপি গোলাম মোহাম্মদ সিরাজ, মোশাররফ হোসেন, হারুনুর রশিদ ও সংরক্ষিত আসনের এমপি রুমিন ফারহানাসহ আরও অনেকে।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ