শুক্রবার | ২০ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

বিজয়ের উল্লাসে নগরবাসী

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে বর্ণিল সাজে সেজেছে রাজধানী ঢাকা। আর সেই উল্লাস নিয়ে পরিবার পরিজন নিয়ে ঘুরতে বের হয়েছেন নগরবাসী। নানা শ্রেণি-পেশার মানুষ; সবার চোখেমুখে আনন্দ আর উচ্ছ্বাস।

আজ বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) রাজধানীর মানিক মিয়া এভিনিউ সংসদ ভবনের সামনে মানুষের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। বিজয়ের আনন্দ ভাগাভাগি করে নিচ্ছে বাবা-মা, ভাই-বোন ও আত্মীয়-স্বজনরা। জাতীয় সংসদ ভবনের সামনে ছোট্র মেয়ে তনীকে নিয়ে ঘুরতে বের হোন বাবা-মা। বিজয়ের আনন্দ ভাগাভাগি করতে আমার ছোট্র মেয়েকে নিয়ে এসেছি বলে জানান সাংবাদিকদের। ভালো লাগছে, ফাঁকা সড়ক মেয়ে হাঁটছে। চারদিকে অনেক সাজানো হয়েছে ঘুরে ঘুরে দেখছি।

কয়েজন বন্ধু মিলে ঘুরতে মিরপুরের মোসাদ্দেক আসেন সংসদ ভবনের সামনে। বিজয়ের আনন্দে উল্লাস তাদের মধ্যেও কমতি নেই। বিভিন্ন ব্যানার রঙিন সাজ-সজ্জার সামনে দাঁড়িয়ে কেউ কেউ গ্রুপ ছবি ও সেলফি তুলছেন।এদিকে, মানিক মিয়া এভিনিউর সড়কের চার পাশে শোভা পাচ্ছে বিভিন্ন সরকারি স্থাপনা, মেট্রোরেল, শহীদ মিনার, বিভিন্ন প্লেকার্ড, ব্যানার ইত্যাদি। বড় পর্দায় দেখানো হচ্ছে দিনব্যাপী অনুষ্ঠানমালা। এছাড়া সার্বিক নিরাপত্তার জন্য চারপাশে রয়েছে শত শত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

অন্য যেকোনো সময়ের চেয়ে ভিন্নমাত্রা যোগ হয়েছে এবারের সাজে। চোখ ধাঁধানো সব আলোর ঝলকানিতে ছেয়ে গেছে রাজধানীর গুরুত্বপূর্ণ সড়কগুলো। এদিকে আগারগাও প্যারেড গ্রাউন্ডে ছিল উপচে পড়প ভিড়। ফুটপাত ঘিরে ছিল বিভিন্ন ধরনের খাবার ও বাচ্চাদের খেলনা।

রাজধানীর বিভিন্ন স্থানে সরেজমিনে গতকাল রাতে ঘুরে দেখা যায়, বর্ণিল আলোয় সাজানো হয়েছে জাতীয় সংসদ,বঙ্গভবন, প্রধানমন্ত্রী কার্যালয়, সরকারি বেসরকারি অফিস। এছাড়াও হাইকোর্ট, কার্জন হল, জাতীয় জাদুঘর, বাংলাদেশ ব্যাংকসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ ভবনেও সেজেছে আলোর ঝলকানিতে।

রায়েরবাজার বধ্যভূমিতে আয়োজন করা হয় বিজয় মেলার। এসময় আগত দর্শনার্থীদের মেলা উপভোগ করতে দেখা যায়। শিশু-কিশোরদের পাশাপাশি প্রাপ্ত বয়স্করাও লাল-সবুজের একটি পতাকা কিনতে ভোলেননি। কেউ কেউ পতাকা এঁকে নিয়েছেন নিজ নিজ হাত ও গালে।
দেখা গেছে, বিলুপ্ত প্রায় সার্কাস। সোহরাওয়ার্দী উদ্যান, রমনা পার্ক, দক্ষিণ খানের তেরমুখ ব্রিজ, মিরপুর বেড়িবাঁধ, উত্তরায় দিয়াবাড়ি এলাকায় দর্শনার্থীদের আনাগোনা চোখে পড়ার মতো। নিম্ন আয়ের মানুষের বিজয়ের উল্লাস দেখা গেছে বুড়িগঙ্গা ও তুরাগ নদীর তীরে। সকল দর্শনীয় স্থানে দেশাত্মবোধক গান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ বাজাতে দেখা যায়।
- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ