শুক্রবার | ২০ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

বিএসএফ’র প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে যোগ দিতে বিজিবি প্রতিনিধিদল ভারতে

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক
ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ’র আমন্ত্রণে বিএসএফ’র ৫৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে যোগ দিতে বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মোঃ সাফিনুল ইসলামের নেতৃত্বাধীন প্রতিনিধিদল ভারতে গিয়েছেন।

৫ ডিসেম্বর বিএসএফ’র প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ভারতের জয়সালমেরে (রাজস্থান) অনুষ্ঠিতব্য বিএসএফ প্যারেড ও অন্যান্য অনুষ্ঠানে যোগদানের জন্য বিজিবি মহাপরিচালকের নেতৃত্বে ৬ সদস্যের বাংলাদেশ প্রতিনিধিদল ৩ ডিসেম্বর বিকেলে ভারতের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করে। কলকাতা ও নয়াদিল্লী হয়ে আজ শনিবার (৪ ডিসেম্বর) বিকেলে ভারতের জয়সালমের (রাজস্থান) বিমানবন্দরে পৌঁছান। এসময় বিএসএফের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ বাংলাদেশ প্রতিনিধিদলকে উষ্ণ অভ্যর্থনা জানায়।
আজ বিজিবি সদর দপ্তরের জনসংযোগ কর্মকর্তা মো: শরিফুল ইসলাম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

ওই সংবাদ বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, বিজিবি মহাপরিচালকের এই সফর বাংলাদেশ ও ভারতের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যকার বিরাজমান পারস্পরিক সৌহার্দ্যপূর্ণ আস্থা ও সুসম্পর্ক জোরদার, দ্বিপাক্ষিক সহযোগিতা বৃদ্ধি এবং উভয় দেশের সীমান্ত সমস্যা নিরসনে অত্যন্ত কার্যকর ভূমিকা পালন করবে।

এছাড়াও বিএসএফ ওয়াইভস ওয়েলফেয়ার এ্যাসোসিয়েশন (BWWA)-এর আমন্ত্রণে বিজিবি সীমান্ত কল্যাণ সমিতি (SHIPKS) এর প্রধান পৃষ্ঠপোষক ও বিজিবি মহাপরিচালকের পত্নী সোমা ইসলাম BWWA আয়োজিত বিভিন্ন অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন এবং তাদের বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করবেন। এই পরিদর্শনের মাধ্যমে উভয় দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে পারস্পরিক সৌহার্দ্য ও সম্প্রীতি জোরদার ছাড়াও উভয় সংগঠনের কল্যাণমূলক উদ্যোগ ও সফলতা সম্পর্কিত অভিজ্ঞতা বিনিময়ের ফলে বিজিবি ও বিএসএফ পরিবারসমূহ পারস্পরিকভাবে লাভবান হবে।

বিএসএফ’র প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান শেষে আগামী ৮ ডিসেম্বর বিজিবি মহাপরিচালকের নেতৃত্বে বাংলাদেশ প্রতিনিধিদল ঢাকায় ফিরবে বলেও জানানো হয় সংবাদ বিজ্ঞপ্তিতে।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ